যে কারণে শান্তয় মুগ্ধ টাইগার কোচ

রাসেল ডোমিঙ্গো নাজমুল হোসেন শান্ত

বয়সটা মাসখানেক আগে ২১ হয়েছে। নাজমুল হোসেন শান্ত এরই মধ্যে দেখে ফেলেছেন মূদ্রার দুই পিঠই। যুব ওয়ানডেতে সবচেয়ে বেশি রানের মালিক তিনি। বয়সভিত্তিক ক্রিকেটে নিজেকে প্রমাণ করা শান্ত ঘরোয়া লিগেও নিয়মিত পারফর্ম করা একজন ব্যাটসম্যান। বিসিবিও তাঁর ওপর ইনভেস্টও করেছে বেশ। ‘এ’ দল, হাই আরফরম্যান্স দল সবখানেই তাঁকে খেলানো হয়েছে। টেস্ট, ওয়ানডের পর এই সিরিজে টি-টোয়েন্টি অভিষেকও হয়েছে শান্তর।

রাসেল ডোমিঙ্গো নাজমুল হোসেন শান্ত

তবে যে সম্ভাবনা তিনি দেখিয়েছেন, তাঁর ছিটেফোঁটাও আন্তর্জাতিক ক্রিকেটে এসে বাস্তবে রূপ দিতে পারেননি। ২ টেস্টে ১২ গড়ে ৪৮ রান, ৩ ওয়ানডেতে ৬.৬৬ গড়ে ২০ রান ও ২ টি-টোয়েন্টিতে ৮ গড় ও ৯৪.১১ স্ট্রাইক রেতে ১৬ রান। কোনভাবেই খুশি হবার মতো কোন পারফরম্যান্স নয়।

তবুও টাইগার কোচ রাসেল ডোমিঙ্গো মুগ্ধ নাজমুল হোসেন শান্তয়। কিছুদিন আগেই টাইগারদের হেড কোচের পদে বসা রাসেল ডোমিঙ্গো অনুশীলনে শান্তর আত্মনিবেদন ও ওয়ার্ক এথিক্সে মুগ্ধ।

শান্তর প্রতি নিজের মুগ্ধতার কথা প্রকাশ করতে ডোমিঙ্গো বলেন,  ‘সে (শান্ত) তরুণ একজন ক্রিকেটার। যতটুকু দেখেছি, আমি ওকে নিয়ে মুগ্ধ। সে যেভাবে নিজেকে উপস্থাপন করে, যেভাবে ট্রেনিং করে, তার ফিল্ডিং, ফিটনেস সবকিছু দারুণ। কখনও কখনও রান ও উইকেটের চেয়েও বড় কিছু থাকে। নিজের কাজের ব্যাপারে তার নৈতিকতা অবিশ্বাস্য। সে মানসিকতায় দারুণ, যেটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ। রান করতে পারেনি, কিন্তু ওকে দেখে আমি মুগ্ধ।’

৯৭ ডেস্ক

Read Previous

মুশফিকের সামনে বাটলারকে টপকে যাবার সুযোগ

Read Next

ইংল্যান্ড দলে সুযোগ পাওয়া কে এই সাকিব?

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share