ফাইনালে নিশ্চিত নন রাশিদ খান!

রাশিদ খান ইনজুরি

টি-টোয়েন্টি বোলিং র‍্যাংকিংয়ে আছেন শীর্ষে, আফগান লেগি রাশিদ খানকে খেলতে যত অস্বস্তি বাংলাদেশ ব্যাটসম্যানদের। অথচ গতকাল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রাশিদকেই এক ওভারে ১৮ রান নিয়ে জয়ের পথে এগিয়ে যায় বাংলাদেশ। চোটে পড়ে মাঠের বাইরে যাওয়া রাশিদ আসেননি সংবাদ সম্মেলনে। তবে তাঁকে নিয়েই হয়েছে দু দলের সংবাদ সম্মেলনে যত জিজ্ঞাসা।

রাশিদ খান ইনজুরি

আফগান অভিষিক্ত পেসার নাভিন উল হক সংবাদ সম্মেলনে আসেন আফগানিস্তানের প্রতিনিধি হয়ে। অভিষেকে ৪ ওভারে মাত্র ২০ রান খরচায় তুলে নেন ২ উইকেট। মনে রাখার মত অভিষেকই বলা যায় এই তরুণ পেসারের জন্য। ক্যারিয়ারের প্রথম ম্যাচেই সংবাদ সম্মেলনে এলেন দলের প্রতিনিধি হয়ে যেখানে তার এমন অভিষেক নিয়ে প্রশ্নের চাইতে বেশি প্রশ্ন এসেছে দলপতি রাশিদ খানকে নিয়ে।

মূলত দলের স্ট্রাইক বোলার যখন চোটে পড়ে আর তাহয় গুরুত্বপূর্ণ ফাইনালের আগে তখন পরিস্থিতি এমন হওয়াটাই স্বাভাবিক। কারণ একজন রাশিদ খানের দলে না থাকা বেশ বড় সুযোগ তৈরি করে প্রতিপক্ষের জন্য। তবে রাশিদকে নিয়ে এখনই কিছু বলতে পারছেনা দলের ম্যানেজার নাজির জার আব্দুর রহিম জাই। এ প্রসঙ্গে বলতে গিয়ে তিনি জানান, ‘ফিজিও দেখছে তাকে। দুই–তিন দিন সময় আছে মাঝে। দেখা যাক কী হয়। এখনই বলতে পারছি না সে খেলতে পারবে কি পারবে না।’

ফাইনালের আগে সময় আছে দুদিন, এই সময়ে পুরো ফিট হওয়ার ব্যাপারে আশাবাদী আফগান ম্যানেজার। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে পেসার নাভিন উল হককে করা প্রশ্নের জবাব দিতে গিয়ে নাজিম জার আরও যোগ করেন, ‘সে ভালো করছিল আর দেখি কি হয়। আমাদের হাতে আরও দুই-তিনদিন সময় আছে পুনর্বাসন প্রক্রিয়া চালানোর। আশা করছি চোট গুরুতর নয়। সে আমাদের অধিনায়ক ও সেরা খেলোয়াড়। আগামীকাল (আজ) আমরা তাকে পর্যবেক্ষণ করবো তারপর সিদ্ধান্ত নিব।’

প্রসঙ্গত গতকাল (২১ সেপ্টেম্বর) বাংলাদেশের বিপক্ষে হারা ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে পায়ে চোট পান আফগান দলপতি রাশিদ খান। ৪ ওভার পর ফিরে এসে বলও করেছেন, তবে কর‍তে পারেননি সুবিধা। প্রথম দুই ওভারে ৯ রান দিয়ে দুই উইকেট নেওয়া রাশিদ নিজের তিন নম্বর ওভারে দেন ১৮ রান, আফগানিস্তানও ম্যাচ থেকে যায় ছিটকে। ম্যাচ শেষে জানিয়েছেন ৫০-৬০ ভাগ ফিট মনে করেছেন বলেই হাতে নিয়েছেন বল।

৯৭ ডেস্ক

Read Previous

‘রাশিদকে ভয়ের কিছু আছে বলে মনে করিনা’

Read Next

আঘাত পাওয়া সেই আহসান রাজা আবার…

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
12
Share