টি-১০ লিগে বাংলাদেশি ফ্র্যাঞ্চাইজি, বাড়ছে বাংলাদেশি ক্রিকেটারও

t10

ক্রিকেটের সীমিত ওভারের সংস্করণ ছোট হতে হতে ছয় ওভারের ‘সিক্স এ সাইড’ এ এসে ঠেকেছে অনেক আগেই। দুই বছর আগে আরব আমিরাত ভিত্তিক টি-১০ লিগ দিয়ে ১০ ওভারের টি-১০ সংস্করণের আবির্ভাব। আর টি-১০ এর আসন্ন আসরে থাকছে বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজিও, নাম বাংলা টাইগার্স।

T10 16d4a2d35ca large

১০ ওভারের এই টুর্নামেন্টের যাত্রা শুরু ২০১৭ সালে। গত আসরেই বাংলাদেশ থেকে ফ্র্যাঞ্চাইজি যুক্ত হওয়ার কথা ছিল, যদিও শেষ পর্যন্ত সেটি আর হয়নি। বাংলাদেশ থেকে ফ্র্যাঞ্চাইজি না থাকলেও ছিল ক্রিকেটার। সাকিব, তামিম, মুস্তাফিজ দল পেলেও অনাপত্তিপত না পাওয়ায় খেলা হয়নি মুস্তাফিজের।

আগামী ১৫ নভেম্বর থেকে শুরু হয়ে টি-১০ এর তৃতীয় আসর চলবে ২৪ নভেম্বর পর্যন্ত। টুর্নামেন্টে অংশ নিবে মোট আটটি দল। আগের দুই আসরে খেলা পাখতুন্সের পরিবর্তে নতুনভাবে যুক্ত হচ্ছে বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজি বাংলা টাইগার্স। ফলে কলকাতা ভিত্তিক দল বেঙ্গল টাইগার্স পরিবর্তন করছে নাম, ইতোমধ্যে দিল্লী বুলস নামে আবেদনও করেছে।

T1020171106135916

আগের আসরে বাংলাদেশের পোস্টার বয় সাকিব আল হাসান খেলেছেন কেরালা কিংসে, ওপেনার তামিম ইকবাল খেলেছেন পাখতুন্সে। তবে আসন্ন আসরে বাংলাদেশী ক্রিকেটারদের আরও বেশি সংখ্যায় যুক্ত করতে বেশ চেষ্টা করছে নতুন ফ্র্যাঞ্চাইজি বাংলা টাইগার্স। অন্তত পাঁচজন ক্রিকেটারকে রাখার ব্যাপারে আশাবাদী ফ্র্যাঞ্চাইজির মালিকপক্ষ। যদিও ওই সময়ে বাংলাদেশ থাকবে ভারত সফরে।

বাংলা টাইগার্স ফ্র্যাঞ্চাইজির মালিকানায় আছেন এফএমসি গ্রুপের চেয়ারম্যান ইয়াসিন চৌধুরী ও বিসিবির সাবেক পরিচালক এবং বিপিএলের প্রতিষ্ঠাতা সদস্য সিরাজ উদ্দিন মোহাম্মদ আলমগীর। যিনি চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের পদেও আছেন । মূলত আরব আমিরাতে বসবাসরত বাংলাদেশের দর্শকদের টি-১০ ক্রিকেটে আকৃষ্ট করার লক্ষ্যেই ক্রীড়াঙ্গনের সাথে দীর্ঘদিন সম্পৃক্ত থাকা এই সংগঠকের টি-১০ টুর্নামেন্টের সাথে যুক্ত হওয়া।

৯৭ প্রতিবেদক

Read Previous

কোচ মিসবাহর পাকিস্তান ওয়ানডে দলে ইফতিখার চমক

Read Next

একা হাতে বাংলাদেশকে জেতালেন সাকিব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
24
Share