কোচ মিসবাহর পাকিস্তান ওয়ানডে দলে ইফতিখার চমক

ইফতিখার আহমেদ

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। পাকিস্তান দলের প্রধান নির্বাচক ও প্রধান কোচ মিসবাহ উল হক দলে নিয়েছেন অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ ও ব্যাটসম্যান ইফতিখার আহমেদকে।

গেলবছরের সেপ্টেম্বরে এশিয়া কাপ খেলেছিলেন। এরপর থেকে আর পাকিস্তানের জার্সি গায়ে খেলার সুযোগ পাননি মোহাম্মদ নওয়াজ। ২৫ বছর বয়সী নওয়াজ সম্প্রতি পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে রান করে আলোচনায় এসেছেন।

২৯ বছর বয়সী ইফতিখার আহমেদ পাকিস্তানের হয়ে ১ টেস্ট (২০১৬), দুই ওয়ানডে (২০১৫) ও ১ টি-টোয়েন্টি খেলেছেন এর আগে। তিন বছর কোন আলোচনায় না থাকা ইফতিখার সম্প্রতি পাকিস্তান কাপে ব্যাট হাতে দারুণ পারফর্ম করেন। চার ম্যাচে তাঁর রান ছিল যথাক্রমে ৫৪, ১০৫, ১০৯*, ৩৩।

ইফতিখার আহমেদ
ইফতিখার আহমেদ

পাকিস্তান ওয়ানডে স্কোয়াডে চমক বলতে ইফতিখারই। ডেঙ্গুতে আক্রান্ত হওয়া শাহীন শাহ আফ্রিদি দলে নেই। ইনজুরিতে থাকা হাসান আলিও নেই দলে, এমনিতে ফর্মও খুব ভালো যাচ্ছিলো না তাঁর। বাদ পড়েছেন মোহাম্মদ হাফিজও।

উল্লেখ্য, তিনটি একদিনের ম্যাচ ২৭ সেপ্টেম্বর, ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর করাচিতে অনুষ্ঠিত হবে। অন্যদিকে ৫, ৭ ও ৯ অক্টোবর লাহোরে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ম্যাচ তিনটি।

শ্রীলঙ্কা সিরিজের জন্য পাকিস্তানের ওয়ানডে স্কোয়াডঃ

সরফরাজ আহমেদ (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলি, আসিফ আলি, ফখর জামান, হারিস সোহেল, মোহাম্মদ হাসনাইন, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, উসমান খান শিনওয়ারি ও ওয়াহাব রিয়াজ।

শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াডঃ

লাহিরু থিরিমান্নে (অধিনায়ক), ধানুশকা গুনাথিলাকা, সাদিরা সামারাবিক্রমা, আভিষ্কা ফার্নান্দো, ওশাদা ফার্নান্দো, শিহান জয়সুরিয়া, দাসুন শানাকা, মিনোদ ভানুকা, অ্যাঞ্জেলো পেরেরা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লাক্সান সান্দাকান, নুয়ান প্রদীপ, ইসুরু উদানা, কাসুন রাজিথা ও লাহিরু কুমারা।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি স্কোয়াডঃ

দাসুন শানাকা (অধিনায়ক), ধানুশকা গুনাথিলাকা, সাদিরা সামারাবিক্রমা, আভিষ্কা ফার্নান্দো, ওশাদা ফার্নান্দো, শিহান জয়সুরিয়া, অ্যাঞ্জেলো পেরেরা, ভানুকা রাজাপাকশে, মিনোদ ভানুকা, লাহিরু মাদুশাঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লাক্সান সান্দাকান, ইসুরু উদানা, নুয়ান প্রদীপ, কাসুন রাজিথা ও লাহিরু কুমারা।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

দ্রাবিড় ইস্যুতে আইসিসি ও বিসিসিআইকে একহাত নিল ভারতীয় ভক্তরা!

Read Next

টি-১০ লিগে বাংলাদেশি ফ্র্যাঞ্চাইজি, বাড়ছে বাংলাদেশি ক্রিকেটারও

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
8
Share