বিসিবি জিম্বাবুয়ে দলের আর্থিক সমস্যার সমাধান করলো

2018 07 03 23 07 21

জিম্বাবুয়ে দল আজ জিতেও টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে। কিন্তু তাদের তৈরি হয়েছে নতুন এক সমস্যা। চলমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে জিম্বাবুয়ে ক্রিকেট দলের হোটেল ভাড়াসহ সকল খরচ বহন করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ শুক্রবার বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন বিষয়টি নিশ্চিত করেছেন।

519A3512

বাংলাদেশের ক্রিকেটের অকৃত্রিম বন্ধু, দুর্দিনের সহযাত্রী জিম্বাবুয়ের ক্রিকেটে এখন ভয়াবহ দুর্দিন চলছে। আইসিসি তাদের সদস্যপদ স্থগিত করেছে। রাজনৈতিক-অর্থনৈতিকসহ দেশের আভ্যন্তরীণ নানা সমস্যায় জর্জরিত দেশটির পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আরও চারদিন পর আগামী ২৫ সেপ্টেম্বর সিংগাপুরের উদ্দেশে বাংলাদেশ ছাড়ার কথা রয়েছে জিম্বাবুয়ে দলের। মূলত ২৩ সেপ্টেম্বর পর্যন্ত হোটেল বুকিং দেয়া হয়েছে। ফলে আরও দুইদিন ঢাকাতেই অবস্থান করতে হবে জিম্বাবুয়ে দলকে। কিন্তু সেই দুদিনের হোটেল ভাড়া দেয়ার জন্য যে অর্থ প্রয়োজন, সেটা নেই তাদের কাছে।

Nizamuddin Chowdhury
বিসিবি সিইও নিজাম উদ্দীন চৌধুরী সুজন।

জিম্বাবুয়ে ক্রিকেটকে এক্ষেত্রে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বিসিবি। জিম্বাবুয়ে দলকে নিজেদের অর্থায়নে হোটেলে থাকার ব্যবস্থা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি।

আজ শুক্রবার বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে আরও জানিয়েছেন,

‘এটি একটি প্রচলিত প্রথা, স্বাগতিক দেশ সফরকারী দলগুলোর খরচ বহন করবে। এমনকি সফরকারী দলের যদি কোনও প্রকার আর্থিক সমস্যা দেখা দেয় সেক্ষেত্রে স্বাগতিক বোর্ড এটি সামলাবে এবং এরপর একটি চিঠি দেবে সফরকারী দলের ক্রিকেট বোর্ডকে। এটা আসলে দুই বোর্ডের অভ্যন্তরীণ বিষয়।’

295026

ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের শেষ ম্যাচে আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়ে।

৯৭ প্রতিবেদক

Read Previous

মাসাকাদজার বিদায়টা জয়ে রাঙালো জিম্বাবুয়ে

Read Next

‘মাশরাফির নিজেকে নিয়ে বই লিখা উচিত’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
28
Share