বড় সংগ্রহের ইঙ্গিত দিয়েও পারলোনা আফগানিস্তান

519A3512

নিয়ম রক্ষার ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে বড় সংগ্রহের ইঙ্গিত দিয়েও বেশি দূর যেতে পারেনি আফগানিস্তান। ত্রিদেশীয় সিরিজে আজ (২০ সেপ্টেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলতি সিরিজেই অভিষিক্ত রহমান উল্লাহ গুরবাজের ঝড়ো ফিফটিতে স্কোরবোর্ডে তোলে ৮ উইকেটে তুলতে পারে ১৫৫ রান।

519A3512

ব্যাট কর‍তে নেমে শুরু থেকে তেড়েফুঁড়ে ব্যাট চালায় আফগান দুই ওপেনার গুরবাজ ও জাজাই। পাওয়ার প্লের ৬ ওভারেই বোর্ডে যোগ করে ৫৫ রান। ৯.৩ ওভারের জুটিতে তোলেন ৮৩ রান, ২৪ বলে ৩ চার ২ ছক্কায় ৩১ রান করে হযরত উল্লাহ জাজাই মুতুম্বোজির বলে ফিরলে ভাঙ্গে জুটি।

জাজাই ফিরলেও গুরবাজের ব্যাটে চার ছক্কার ফুলঝুরি ছুটতেই থাকে। ক্যারিয়ারের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচেই পেয়ে যান ফিফটির দেখা। ১৪ তম ওভারের শেষ বলে উইলিয়ামসের শিকার হয়ে ফেরার আগে করেন ৬১ রান। ৪৭ বলে সমান ৪ টি করে চার, ছক্কায় খেলেন ইনিংসটি। ঠিক এক ওভার আগেই ফেরেন তিন নম্বরে নামা শফিকুল্লাহ(১৬)।

৪৮ রানের ব্যবধানে ৭ উইকেট হারিয়ে কোনমতে ১৫০ পার করে আফগানরা। ৯.৩ ওভারে ৮৩ রান তোলা আফগানিস্তান শেষ পর্যন্ত করতে পারে ১৫৫ রান। দুই ওপেনার গুরবাজ ও জাজাই ছাড়া ২০ রানের কোটাও পূর্ণ করতে পারেনি আর কোন ব্যাটসম্যান।

জিম্বাবুয়ের হয়ে ৪ সর্বোচ্চ ৪ উইকেট নেন পেসার এমপফু, ২ টি উইকেট নেন মুতুম্বোজি, একটি করে শিকার করেন শন উইলিয়ামস ও জার্ভিস। টুর্নামেন্টের প্রথম তিন ম্যাচ হেরে আগেই ছিটকে যায় জিম্বাবুয়ে, তবে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজার বিদায় ম্যাচ বলে বাড়তি কিছু করার তাড়না আছে জিম্বাবুয়ে ক্রিকেটারদের।

৯৭ প্রতিবেদক

Read Previous

আইপিএলকে কাঠগড়ায় দাঁড় করালেন আফ্রিদিও

Read Next

মাসাকাদজার বিদায়টা জয়ে রাঙালো জিম্বাবুয়ে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
2
Share