ধালিওয়ালের ১৪০, কানাডার ৪০৮!

নভনীত ধালিওয়াল কানাডা
Vinkmag ad

আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ চ্যালেঞ্জ লিগে স্বাগতিক মালয়েশিয়ার বিপক্ষে ৪০৮ রানের পাহাড় গড়েছে কানাডা। লিস্ট-এ ক্রিকেটের মর্যাদা পেয়েছে এই ম্যাচ। লিস্ট-এ ক্রিকেটে ৪২ তম সর্বোচ্চ দলীয় সংগ্রহ এটি। আগে ব্যাট করে রানার পাহাড় গড়া কানাডা মালয়েশিয়াকে আটকে দিয়েছে ২০২ রানেই, নিশ্চিত করেছে ২০৬ রানের বিশাল জয়।

নভনীত ধালিওয়াল কানাডা
নভনীত ধালিওয়াল

কুয়ালালামপুরের কিনরারা অ্যাকাডেমি ওভাল মাঠে টসে জিতে আগে কানাডাকে ব্যাট করতে পাঠিয়েছিলেন মালয়েশিয়ার অধিনায়ক আহমেদ ফায়েজ। মালয়েশিয়ার অধিনায়কের এমন সিদ্ধান্তে বুঝি মুচকি হেসেছিলেন কানাডার দলপতি নভনীত ধালিওয়াল।

রড্রিগো থমাসকে নিয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন নভনীত ধালিওয়াল। ২২ ওভার স্থায়ী উদ্বোধনী জুটিতে রান আসে ১৪০। ৬৭ বলে ৫ চার ও ৪ ছয়ে ৬২ রান করে আনোয়ার রহমানের শিকার হয়ে সাজঘরে ফেরেন থমাস। থমাস ফিরে গেলেও মালয়েশিয়ার বোলারদের হতাশা উপহার দিতে থাকেন ধালিওয়াল। দ্বিতীয় উইকেট জুটিতে তিনে নামা নিতিশ কুমারের সঙ্গে গড়েন ১০০ রানের জুটি, মাত্র ৯ ওভারে।

৯৪ বলে ৮ চার ও ১৩ ছক্কায় ১৪০ রান করে আউট হন ধালিওয়াল। ৫০ বলে ৫ চার ও ২ ছয়ে ৬০ রান করে আউট হন নিতিশ কুমার। পাঁচে নামা রবিন্দরপাল সিং ব্যাট হাতে ঝড় তোলেন। আউট হবার আগে ৫ চার ও ৯ ছক্কায় ৪৬ বলে করেন ৯৪ রান। শেষ বলে সেঞ্চুরি করতে ৬ রান দরকার ছিলো রবিন্দরপালের। তবে পাননি সেঞ্চুরির দেখা, শেষ বলে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৪০৮ রানের পাহাড় গড়ে কানাডা। পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে ৪৬.৩ ওভারে ২০২ রান তুলতেই অলআউট হয় মালয়েশিয়া। মালয়েশিয়ার অধিনায়ক আহমেদ ফায়েজ দলের পক্ষে সর্বোচ ৪১ রান করেন।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

চোট পাওয়া বিপ্লবের হাতে ‘৩’ সেলাই!

Read Next

নিজের চোট নিয়ে কথা বললেন বিপ্লব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
4
Share