চোট পাওয়া বিপ্লবের হাতে ‘৩’ সেলাই!

আমিনুল ইসলাম বিপ্লব মুশফিকুর রহিম

আমিনুল ইসলাম বিপ্লব, ব্যাটিংটা যার মূলশক্তি। তবে লেগ স্পিন করতে পারা বিপ্লব জাতীয় দলের ছাতার নিচে ঠায় পেয়েছেন ঐ লেগস্পিনের কারণেই। আন্তর্জাতিক টি-টোয়েন্টি অভিষেকে ব্যাট হাতে নেমেছিলেন ৯ নম্বরে। কোন বলই মোকাবেলা করতে হয়নি তাঁকে, তবে মুগ্ধতা ছড়িয়েছেন বল হাতে নিয়ে। মনে রাখার মতো অভিষেকে নিয়েছেন ২ উইকেট। তবে ম্যাচেই পেয়েছেন চোট, পরে দিতে হয়েছে ৩ টি সেলাই।

আমিনুল ইসলাম বিপ্লব সাকিব আল হাসান মুশফিকুর রহিম

ম্যাচ চলাকালীন হ্যামিল্টন মাসাকাদজার এক শট ফেরাতে যেয়ে বাম হাতের তালুতে চোট পান আমিনুল ইসলাম বিপ্লব। ম্যাচের পর ঐ হাতে লেগেছে ৩ টি সেলাইও, রাত সাড়ে ১২টার দিকে সেলাই পড়ে বিপ্লবের হাতে। বাঁহাতে ব্যান্ডেজ এখন বিপ্লবের, তবে এখন বেশ ভালো বোধ করছেন। আফগানিস্তানের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচে বিপ্লবকে পাওয়া যাবে কিনা তা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

যার শট ফেরাতে যেয়ে ব্যাথা পেয়েছেন সেই হ্যামিল্টন মাসাকাদজাকে এলবিডব্লিউ করে ফিরিয়েছিলেন বিপ্লব। এর আগে টিনোটেন্ডা মুতুম্বোজিকে নাজমুল হোসেন শান্তর ক্যাচ বানিয়ে পেয়েছিলেন নিজের ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক উইকেট।

৪ ওভার বল করে মাত্র ১৮ রান করচে ২ উইকেট শিকার করেন বিপ্লব। ৯ টি ডট বল দেওয়া বিপ্লব হজম করেননি কোন বাউন্ডারি। নিখুঁত লাইন-লেংথে বল করা বিপ্লবের বলে টার্ন ও গতির কমতি থাকলেও মাহমুদউল্লাহ রিয়াদের মতে ‘এক্স ফ্যাক্টর’ আছে তাঁর বোলিংয়ে।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে চাচ্ছিলাম আজ (১৮ সেপ্টেম্বর) যেন সে ভালো করে। ওকে আমরা চিনতাম না, প্রথম দেখি ঢাকায় নেটে বল করার সময়। দেখেই মনে হয়েছে ওর মধ্যে ‘এক্স ফ্যাক্টর’ আছে। তাই চাচ্ছিলাম ও ভালো করুক। যা ওর জন্য ও দলের জন্য বেশ ভালো হবে।’

বিপ্লবের প্রশংসা করে রিয়াদ আরো বলেন, ‘ও যেভাবে আজ বল করেছে আমি বেশ খুশি। সাকিবের সাথে এ নিয়ে কথাও বলেছি, সাহস আছে, যা অসাধারণ। ফিল্ডিংও খুব ভালো করে। ব্যাটিংও করতে পারে, যেভাবে শুরু করেছে ধরে রাখতে পারলে বাংলাদেশকে অনেক সাফল্য এনে দিবে। তার বোলিং বলছে সে আগ্রাসী। ফিল্ডিং, শরীরী ভাষায়ও আগ্রাসীতার ছাপ। যা টি-টোয়েন্টিতে বেশ জরুরী। হয়তো মাঝেমধ্যে কাজে দিবেনা, তবে বেশিরভাগ সময়ই আসবে সাফল্য।’

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

বিপিএল ইস্যুতে সংশয়ে ওয়াটসন

Read Next

ধালিওয়ালের ১৪০, কানাডার ৪০৮!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
4
Share