সেমিফাইনাল নিশ্চিত করতে ভারতের দরকার ১৯২

match report 18
Vinkmag ad

sa 1

চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপ ‘এ’ থেকে প্রথম দল হিসেবে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হয়েছে ভারত ও দক্ষিণ আফ্রিকা। সেমিফাইনালে টিকিট কাটতে ভারতের প্রয়োজন ১৯২ রান।

এদিন লন্ডনের কেনিংটন ওভালে টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ভারতের অধিনায়ক বিরাট কোহলি। উদ্বোধনী জুটিতে ৭৬ রান নিয়ে ভালো শুরু এনে দেন প্রোটিয়া দুই ওপেনার হাশিম আমলা ও কুইন্টন ডি কক। আমলা ৩৫ রান করে সাজঘরে ফিরলেও আরেক ওপেনার ডি কক তুলে নেন অর্ধশতক। দক্ষিণ আফ্রিকার ইনিংস সর্বোচ্চ ৫৩ রান আসে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের থেকে। তিনে খেলতে নামা ফাফ ডু প্লেসিস করেন ৩৬ রান। প্রোটিয়া অধিনায়ক ডি ভিলিয়ার্স রান আউটের ফাঁদে পড়ার আগে করেন ১৬ রান।

sa 2

পরের ওভারেই মিলার মাত্র ১ রান করে ভিলিয়ার্সের মতো রান আউটের শিকার হয়ে ফেরেন। নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা। জেপি ডুমিনি একপ্রান্তে লড়াই চালিয়ে গেলেও তাকে সঙ্গ দিতে পারেননি লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা। ডুমিনি ২০ রানে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ১৯১ রানেই সবকটি উইকেট হারায় ভিলিয়ার্সের দল।

ভারতের হয়ে দুটি করে উইকেট শিকার করেন জাসপ্রিত বুমরাহ ও ভুবনেশ্বর কুমার। এছাড়া একটি করে উইকেট নেন অশ্বিন, হার্দিক পান্ডে ও রবীন্দ্র জাদেজা।

৯৭ ডেস্ক

Read Previous

টস জিতে ফিল্ডিংয়ে ভারত

Read Next

সাবেক ক্রিকেটারদের মাশরাফির ধন্যবাদ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share