জাদরান-নবি ঝড়ে জিম্বাবুয়েকে বড় লক্ষ্য দিল আফগানিস্তান

নাজিবউল্লাহ জাদরান

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ইনিংসের শুরু ও শেষের ঝড়ে জিম্বাবুয়েকে বেশ বড় লক্ষ্যই ছুঁড়ে দিল আফগানিস্তান। টুর্নামেন্টে ফেভারিট হয়ে মাঠে নামা আফগানরা নাজিবউল্লাহ জাদরানের দুর্দান্ত এক ইনিংসে ২০ ওভার শেষে সংগ্রহ দাঁড় করায় ৫ উইকেটে ১৯৭।

নাজিবউল্লাহ জাদরান

আগের দিন বাংলাদেশের বিপক্ষে হারা ম্যাচে টস হেরে আগে ব্যাট করেছিল জিম্বাবুয়ে। আজ (১৪ সেপ্টেম্বর) টস জিতে আগে ব্যাট করতে পাঠায় আফগানিস্তানকে। র‍্যাংকিং ও সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় টুর্নামেন্টের সবচেয়ে শক্তিশালী দল আফগানরাও টস জিতলে ব্যাটই করতেন জানিয়েছেন দলপতি রাশিদ খান।

দুই ওপেনার হযরতউল্লাহ জাজাই ও রহমতউল্লাহ গুরবাজ যেন অধিনায়কের কথাকে যথার্থ প্রমাণ করতেই নেমেছিলেন। চার ছক্কার ফুলঝুরি সাজিয়ে মাত্র ৫.৪ ওভারে দুজনে স্কোরবোর্ডে যোগ করেন ৫৭ রান। ১৪ বলে ১৩ রান করে হজরত উল্লাহ জাজাই ফিরে গেলে ভাঙ্গে জুটি। এরপর তিন রানের ব্যবধানে অন্য প্রান্তে তান্ডব চালানো রহমত উল্লাহকেও ফেরান শন উইলিয়ামস।

এরপরেই ধস নামে আফগান শিবিরে, শুরুর রানের গতি হতে থাকে মন্থর, ১০০ রানের আগেই নেই চার উইকেট। প্রথম ৭ ওভারে ৬০ রান করা আফগানরা ১৫ শেষে স্কোরবোর্ডে তুলতে পারে ১০৯ রান। শেষদিকে আফগানিস্তানের হয়ে রানের গতি বাড়ানোর দায়িত্ব নেন নাজিবউল্লাহ জাদরান ও অভিজ্ঞ মোহাম্মদ নবি। দুজনে পঞ্চম উইকেট জুটিতে যোগ করেন ৪০ বলে ১০৭ রান।

চাতারার করা ১৭ তম ওভারে টানা চার ছক্কায় মোহাম্মদ নবি ২৬ রান তুলে দলের সংগ্রহ নেন বাড়িয়ে। মাদজিভার করা পরের ওভারে নাজিবউল্লাহ আবারও টানা তিন ছক্কায় দর্শক বানিয়ে দেন জিম্বাবুয়ে বোলারদের, রান আসে ২৫। শেষ ৫ ওভারে জিম্বাবুয়ে বলাররা দেন ৮৮ রান। ২২ বলে ফিফটি তুলে নেন নাজিবউল্লাহ জাদরান, শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৩০ বলে ৫ চার ও ৬ ছক্কায় ৬৯ রানে। শেষ বলে আউট হওয়া নবি করেন ১৮ বলে চার ছক্কায় ৩৮ রান। জিম্বাবুয়ের হয়ে দুটি করে উইকেট নেন চাতারা ও শন উইলিয়ামস, বাকি উইকেটটি নেন অ্যাইন্সলে লোভু।

৯৭ ডেস্ক

Read Previous

আফ্রিদির জিজ্ঞাসা- ‘ওখানে যাবো কীভাবে’!

Read Next

হঠাৎ স্কোয়াডে ডাক পেলেন আবু হায়দার রনি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
4
Share