আফ্রিদির জিজ্ঞাসা- ‘ওখানে যাবো কীভাবে’!

আফ্রিদি

সাকিব আল হাসানের দলবদলের আগে আসন্ন বিপিএলের সবই যেন ঠিকঠাক চলছিল।  ফ্র্যাঞ্চাইজিগুলো নিজেদের মত করে শুরু করেছিল দল গুছানো, আর সেটা বিসিবির অনানুষ্ঠানিক সংকেত পেয়েই। দলগুলো বিদেশী খেলোয়াড়দের সাথে করা চুক্তির খবরও নিয়মিত প্রকাশ হচ্ছিল গণমাধ্যমে। কিন্তু সাকিবের দলবদলের বিতর্কিত ইস্যু নিয়ে বিসিবির দেওয়া ঘোষণা দলগুলোকে ফেলেছে বেশ বিপাকে।

6972c7dd bpl

ফ্র্যাঞ্চাইজিগুলোর সাথে চুক্তির মেয়াদ শেষ, খেলোয়াড়দের সাথে হওয়া চুক্তি সবই যখন বিসিবি অবৈধ ঘোষণা করে এরপরই শুরু হয় দুপক্ষের দফায় দফায় বৈঠক। কিন্তু আসেনি কোন ইতিবাচক ফল যার সবশেষ চূড়ান্তরুপ আসন্ন বিপিএল হবে বিসিবির নিজস্ব তত্বাবধানে, থাকবেনা কোন ফ্র্যাঞ্চাইজি। আর এমন খবরের পরই ফ্র্যাঞ্চাইজিদের পোহাতে হচ্ছে ভোগান্তিতে।

ইতোমধ্যে চুক্তিবদ্ধ হওয়া বিদেশী খেলোয়াড়েরা দিতে শুরু করেছে তাগাড়া। অনেক ক্রিকেটারই অন্যান্য লিগ ছেড়ে চুক্তিবদ্ধ হয়েছিল ফ্র্যাঞ্চাইজিগুলোর সাথে। ফলে বিপিএল যদি বিসিবির ব্যবস্থাপনায় হয় তাদের চুক্তির কি হবে এ নিয়ে পড়তে হচ্ছে তাদের শঙ্কায়। কুমিল্লা ভিক্টোরিয়ান্স মালিক নাফিসা কামাল দুদিনের ব্যবধানে বিপিএলে নিজেদের অবস্থান নিয়ে কথা বলেছেন দুবার।

যার সারকথা যেকোনভাবে থাকতে চান বিপিএলে, সাথে বিদেশী ক্রিকেটার নিয়ে পড়া ঝামেলার কথাই উল্লেখ করেছেন বারবার। বিপিএল নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে সাংবাদিকদের প্রথম দিন বলেছেন আফগান লেগি রাশিদ খান চুক্তিবদ্ধ ক্রিকেটার হলেও খেলতে চাচ্ছেননা বিপিএলের অপেশাদারিত্বের কারণে।

অন্যদিকে গতকাল (১৩ সেপ্টেম্বর) ফের আলাপকালে জানালেন  পাকিস্তানি তারকা শহীদ আফ্রিদি বিপিএল নিয়ে ছড়ানো খবরের পর যোগাযোগ করে পরিস্থিতি সম্পর্কে জানতে চাচ্ছেন । এ প্রসঙ্গে নাফিসা কামাল জানান, ‘শহীদ আফ্রিদি আমাদের চুক্তিবদ্ধ ক্রিকেটার। সে তাবলিগে আছে সেখান থেকেও পরিস্থিতি জানতে চাচ্ছে। টুইটার ও বিভিন্ন সংবাদ মাধ্যমের খবরের বরাত দিয়ে সে জানতে চাচ্ছে এসব সংবাদ সত্য কিনা। বিদেশীরা আসলে এটা মানতে পারছেনা। তাদের কথা, আমরাতো আপনাদের সাথে আগের হিসাবেই চুক্তি করেছি। এখন ওখানে যাবো কীভাবে?’

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশকে ‘৫’ রানে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত

Read Next

জাদরান-নবি ঝড়ে জিম্বাবুয়েকে বড় লক্ষ্য দিল আফগানিস্তান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share