মাথায় বলের আঘাতে হাসপাতালে আন্দ্রে রাসেল

andre russell

দিন যত এগুচ্ছে ক্রিকেটে ব্যাটসম্যানের সুরক্ষার জন্য হেলমেট হচ্ছে ততই আধুনিক। কিন্তু এরপরও পেসারদের বাউন্সারে টালমাটাল ব্যাটসম্যানরা হচ্ছে বিধ্বস্ত। চলতি অ্যাশেজের দ্বিতীয় টেস্টে জফরা আর্চারের বাউন্স সামলাতে না পেরে তৃতীয় টেস্টে মাঠের বাইরেই থাকতে হয় স্টিভ স্মিথকে। গতকাল (১২ সেপ্টেম্বর) ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে আঘাত পেয়ে হাসপাতে যেতে হয়েছে আন্দ্রে রাসেলকে। করানো হয় সিটি স্ক্যান। কিন্তু মারাত্মক কিছু ধরা পড়েনি রিপোর্টে।

EET6io UcAAQyLk

জ্যামাইকার সাবিনা পার্কে মুখোমুখি হয় সেন্ট লুসিয়া জকস ও জ্যামাইকা তালাওয়াশ। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন সেন্ট লুসিয়া জকস। জ্যামাইকা ইনিংসে ১৪তম ওভারের ঘটনা, ক্রিজে তখন নতুন ব্যাটসম্যান আন্দ্রে রাসেল । শূন্য রানে ব্যাট করা রাসেলকে শর্ট বল দেন জকস পেসার হারদুস ভিলজয়েন। পুল করতে চেয়ে ব্যর্থ রাসেল, আঘাত হানে ডান কানের পাশ ঘেষে হেলমেটে।

বলের আঘাতে মাটিতে লুটিয়ে পরা রাসেলের হেলমেট দ্রুত সরান জকস ফিল্ডাররা। মাঠে আসা মেডিকেল টিমের সেবা নেওয়ার আগেই উঠে দাঁড়ান রাসেল। এরপর স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয় রাসেলকে, পরে দেখা যায় তার হেলমেটে নতুনভাবে যুক্ত হওয়া গার্ড ছিলনা।

EEUl8jSUUAExZum

ক্যারিবিয়ান ব্যাটসম্যানের মাঠের বাইরে যাওয়ার তিন ওভার পরও কোন তথ্য নেই বলে জ্যামাইকা তালাওয়াশ কোচ জানায়, যদিও ইনিংস বিরতিতে ধারাভাষ্যকার নিশ্চিত করে চোটের ধরন জানতে হাসপাতালে নেওয়া হয়েছে। সবশেষ খবরে জানা যায় সিটি স্ক্যান করা হয় রাসেলের মাথায়, ধরা পড়েনি গুরুতর কিছু। চিকিৎসা নিয়ে হোটেলে ফিরলেও ম্যাচে আর মাঠে নামেননি রাসেল।

জ্যামাইকা ম্যাচ হারে ৫ উইকেটে। শুরুতে ব্যাট করে জ্যামাইকা গ্ল্যান ফিলিপসের ফিফটি ও রভমান পাওয়েলের ঝড়ো ৪৪ রানে সংগ্রহ দাঁড় করায় ৫ উইকেটে ১৭০। জবাবে দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও রাখিন কর্ণওয়ালের ১১১ রানের জুটিতে ৫ উইকেট ও ২০ বল হাতে রেখেই ম্যাচ জিতে নেয় সেন্ট লুসিয়া। আন্দ্রে ফ্লেচার ৪৭ রান করলেও ৩০ বলে ৪ চার ও ৮ ছক্কায় কর্ণওয়াল ৭৫ রানের ইনিংস খেলেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

একাদশে থাকবেন তাইজুল-আফিফ, অভিষেক হতে পারে ইয়াসিনের

Read Next

মুস্তাফিজের প্রথমটা শহীদ আফ্রিদি, ৪৯ ও ৫০ নম্বর কে?

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
8
Share