আমার কাছে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি-ফাইনালই এগিয়েঃ মাশরাফি

featured photo1 1 4
Vinkmag ad

অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের বিপক্ষে পরাজিত হবার সাথে সাথেই নিশ্চিত হয়েছে বাংলাদেশ খেলবে সেমিফাইনালে। আইসিসি’র কোন টুর্নামেন্টে এই প্রথম শেষ চারে বাংলাদেশ। এর আগে ২০১৫ সালের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলেছিলো বাংলাদেশ। তবে বাংলাদেশ দলের অধিনায়ক এগিয়ে রাখলেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমিফাইনালে ওঠাকেই।

মাশরাফি বলেন, “আমার কাছে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি-ফাইনালই এগিয়ে।”

ঠিক কি কারণে এই জয়কে এগিয়ে রাখছেন সেটা বোঝাতে মাশরাফি বলেন, “আমি এটিকে এগিয়ে রাখছি এই গ্রুপের কারণে। অন্য গ্রুপটায় থাকলে হয়ত এগিয়ে রাখতাম না। উপমহদেশের দলগুলির সঙ্গ গ্রুপে থাকলে আমরা জিততেই পারতাম। এই গ্রুপে একটি ম্যাচ জেতাও খুব কঠিন ছিল। সেই গ্রুপ থেকে সেমিতে উঠতে পারা অসাধারণ অর্জন।”

শুরুতে ইংল্যান্ডকে হারাবার আশা থাকলেও শেষমেশ নিউজিল্যান্ডকে চাপের ম্যাচে হারাতে পেরে খুশি মাশরাফি বলেন,  “সত্যি বলতে, আসার আগে আমি ভাবছিলাম, যদি কিছু করা যায় তা হয়তো ইংল্যান্ডের বিপক্ষেই সম্ভব। ওদের বোলিংটা অন্য দুই দলের তুলনায় একটু দুর্বল মনে হয়েছিল। এখন যদিও দারুণ করছে। তবে আমি বলছি আগের কথা। তখন ভাবিনি নিউ জিল্যান্ডকে হারাতে পারব। কিন্তু আমরা হারিয়েছি, সেটাও আবার জিততেই হবে, এমন চাপ মাথায় নিয়ে।”

ভাগ্য কিছুটা সহায় হলেও ভাগ্যকে শতভাগ ক্রেডিট দিতে নারাজ মাশরাফি বলেন,  “আগেও বলেছিলাম, অস্ট্রেলিয়ার বিপক্ষে ১ পয়েন্ট পাওয়া আমাদের জন্য অনেক লাকি হতে পারে। ২০১৫ বিশ্বকাপেও যেটা হয়েছিল। তবে এটা্ও ঠিক, অস্ট্রেলিয়ার ভাগ্যটা তার পরও নিজেদের হাতেই ছিল। শেষ ম্যাচে আমরা নিজেদের কাজটা করেছি। ওরা পারেনি বলেই বাইরে যাচ্ছে।”

তার অধিনায়কত্বেই ২০১৫ সালের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল অব্দি পৌঁছেছিলো বাংলাদেশ। এবার চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমিফাইনাল নিশ্চিত করা বাংলাদেশ দলের নেতৃত্বভারও তার কাঁধে। এটি নিয়ে মাশরাফি বলেন, “অধিনায়ক হিসেবে এটা বড় অর্জন বলতে পারি। গোটা দলের অর্জন। সবার প্রচেষ্টা্তেই এই সাফল্য। আমার অধিনায়কত্বে এমন দুটি আসরে কোয়ার্টারে, সেমিতে খেলছি আমরা, এটা অবশ্যই বড় পাওয়া।”

সূত্রঃ বিডিনিউজ২৪

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

অধরা সেমিফাইনালের দেখা

Read Next

রোড টু সেমিফাইনাল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share