ভারতের হয়ে খেলতে হংকংকে ‘না’ বলে দিলেন রাঠ

আনশুমান রাঠ

ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার আনশুমান রাঠ। হংকং জাতীয় ক্রিকেট দলের নেতৃত্ব দেওয়া রাঠ নিজের দায়িত্ব ছেড়ে দিয়েছেন। নিশ্চিত করেছেন দল নির্বাচনে তাঁকে আর বিবেচনা করতে পারবে না হংকং। উদ্দেশ্য ভারতীয় প্রথম শ্রেণির ক্রিকেট খেলা, শেষমেশ ভারতীয় দলের হয়ে খেলা।

আনশুমান রাঠ

ইমার্জিং ক্রিকেটকে আনশুমান রাঠ বলেন ‘গত কয়েক বছর ধরে হংকং কিকেট আমার জন্য যা করেছে তার জন্য আমি ক্রিকেট হংকংকে ধন্যবাদ জানাই। আমার ১২ বছর বয়স থেকে ক্রিকেট হংকং এর সঙ্গে সম্পর্কটা বেশ আনন্দদায়ক ছিলো। কিন্তু আমি বিশ্বাস করি এখনই সময় মুভ অন করার। আমি হংকংয়ের ক্রিকেটার, সাপোর্ট স্টাফদের শুভকামনা জানাই। আমি হংকং ক্রিকেটের ভবিষ্যৎ দেখতে চোখ রাখবো সব সময়।’

আনশুমান রাঠের আছে ভারতীয় পাসপোর্ট। তাই ২০২০ সালের আইপিএল প্লেয়ার্স ড্রাফটে আনক্যাপড প্লেয়ার হিসাবে লোকাল ক্রিকেটার হিসাবে গন্য হতে পারবেন রাঠ।

২১ বছর বয়সী আনশুমান রাঠ হংকংয়ের হয়ে খেলেছেন ১৮ ওয়ানডে, ২০ টি-টোয়েন্টি। ১৮ ওয়ানডেতে ৫১.৭৫ ব্যাটিং গড়ে রান করেছেন ৮২৮। ৭ ওয়ানডে ফিফটির সাথে আছে এক সেঞ্চুরিও (১৪৩*)। এখন অব্দি ৫ টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা আনশুমান রাঠ ৬.১৬ ব্যাটিং গড়ে রান করেছেন ৩৯১।

হংকংকে ‘না’ বলার কারণ কি ভারতের হয়ে খেলা? এমন প্রশ্নে রাঠের সহজ স্বীকারোক্তি- ‘অবশ্যই, শেষমেশ এটাই আসল উদ্দেশ্য।’

রাঠ ইংলিশ কাউন্টি দল মিডিলসেক্সের হয়ে খেলার জন্য ডাক পেয়েছিলেন। তবে ভিসা পাননি বলে সেখানে খেলতে যেতে পারেননি। যেহেতু আইসিসির পূর্ণ সদস্য দেশ ছাড়া অন্য কোন দেশের ক্রিকেটাররা কাউন্টি খেলার জন্য যেতে পারেননা।

ভারতীয় ক্রিকেট কাঠামো বেশ ভালো। সেখানে খেলে নিজেকে ভারতীয় টেস্ট দলে দেখতে চান আনশুমান রাঠ। বিশ্বকাপ হচ্ছে ১০ দলের, প্রথম শ্রেণির ইন্টারকন্টিনেন্টাল কাপ কার্যত শেষ হয়েছে। তাই ছোট দলের হয়ে খেলে ক্রিকেট ক্যারিয়ারে খুব বেশি কিছু করার সুযোগও কম।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

কাটাপড়া আঙ্গুল নিয়েই কামিন্সের ভেলকি!

Read Next

যুবাদের এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ ও ভারত

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
6
Share