টেস্ট খেলার অনাগ্রহ থেকেই অধিনায়কত্ব ছাড়তে চান সাকিব

featured photo1 1 39

সাম্প্রতিক সময়ে সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি কাপ্তান সাকিব আল হাসান অধিনায়কত্বে অনাগ্রহের কথা বেশ জোরালোভাবেই বলেছেন। তার এমন বক্তব্যে বেশ সংশয় জেগেছে ক্রিকেটাঙ্গনে, ভেতরে কোন সমস্যা কিনা? বিসিবি সভাপতি বলছেন সাকিবের টেস্ট খেলার অনাগ্রহ থেকেই কৌশলে অধিনায়কত্ব ছাড়তে চাওয়া।

চট্টগ্রাম টেস্টে আফগানদের কাছে নাকানিচুবানি খাওয়ার পর আজ (১১ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলন করার ঘোষণা দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। নির্ধারিত সময় দুপুর আড়াইটায় বিসিবি অভ্যর্থনা কক্ষে শুরু হয় সংবাদ সম্মেলন, আধঘন্টা আলাপকালে সাকিব প্রসঙ্গে কথা হয় বেশ কিছুক্ষণ। আর তখনই সাকিবের টেস্ট খেলার অনাগ্রহের চাঞ্চল্যকর তথ্য দেন নাজমুল হাসান পাপন।

সংবাদ মাধ্যমে সাকিবের টেস্ট অধিনায়কত্ব করার অনিচ্ছা ইস্যু টেনে সাংবাদিকের করা প্রশ্নের জবাবে বিসিবি সভাপতি বলেন, “এটা ঠিক যে বেশ কিছুদিন ধরেই টেস্ট খেলাতে তার আগ্রহ নেই। আমাদের টিম যখন বাইরে যায় তখন সে টেস্টের সময় ব্রেক চায়। সুতরাং স্বাভাবিকভাবেই আগ্রহ কম। ”

69921406 694556764391737 8241157288782462976 o

সাকিব অধিনায়কত্ব করতে চাচ্ছেন না মিডিয়া জানে, বোর্ড কি এ ব্যাপারে আগে থেকেই অবগত কিনা এমন প্রশ্নে পাপনের জবাব, “অধিনায়কত্ব নিয়ে শুনিনি। তবে অধিনায়ক হলেতো খেলতেই হবে, অধিনায়ক নাহলে না খেলেও পারা যায়। সে জন্যই কথা এসেছে। তবে এটা ঠিক আছে সে অনেক সার্ভিস দিয়েছে, আমরা মনে করি সেই সেরা অধিনায়ক। আমাদের হাতে যে অপশন আছে সেই সেরা। ”

একজন অধিনায়ক চাচ্ছেন না অধিনায়কত্ব করতে, সেক্ষেত্রে বিসিবি কীভাবে এগোবে, পরিকল্পনাই বা কি? জানতে চাইলে নাজমুল হাসান জানান,” আমাদের সাথে কোন কথা বলেনি। মিডিয়াতে বলেছে, যদি এমন কিছু হয়ে থাকে তবে বোর্ডের সাথে আলাপ করবো। কালও ওর সাথে কথা হয়েছে, কিছুই বলেনি। মাত্র একটা টেস্ট শেষ হল, ও কিছু বললেই তবে আলোচনা হবে। আর হয়তো হারের পর আবেগে বলেছে, আমাদের ক্রিকেটাররা একটু আবেগি বেশি। এতদিন পর টেস্ট খেলতে নেমে আফগানিস্তানের কাছে হার হয়তো মেনে নিতে পারেনি।”

৯৭ ডেস্ক

Read Previous

বিপিএলের সপ্তম আসর হবে ‘বিগ ব্যাশ’ এর মতো

Read Next

পাকিস্তান সফরের জন্য শ্রীলঙ্কার ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
8
Share