গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই এশিয়া কাপের সেমিতে বাংলাদেশ

under19

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচেও জয় পেয়েছে বাংলাদেশের যুবারা। গ্রুপ পর্বে টানা তিন জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে আগে ব্যাট করতে নেমে মাহমুদুল হাসান জয়ের দাপুটে সেঞ্চুরি ও তৌহিদ হৃদয়ের হাফ সেঞ্চুরির সুবাদে বাংলাদেশ পেয়েছে ২৭৩ রানের সংগ্রহ। জবাবে ২৩১ রানের বেশি করতে পারেনি শ্রীলঙ্কা দল। বাংলাদেশ জয় পেয়েছে ৪২ রানের।

বাংলাদেশের দেওয়া ২৭৪ রানের টার্গেটে খেলতে নেমে নির্ধারিত ওভারের আগেই ২৩১ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। টানা তিন জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমি ফাইনালে বাংলাদেশের যুবারা।

ED7MbHLVAAAGMh8 1

আগামী ১২ তারিখের সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান।

বাংলাদেশের হয়ে বল হাতে সর্বোচ্চ তিন উইকেট নিয়েছে রাকিবুল হাসান। ২টি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও আশরাফুল ইসলাম সিয়াম। শামিম হোসেন ও মৃত্যুঞ্জয় চৌধুরি ঝুলিতে ১টি করে উইকেট আসে।

ED7CdXqVAAE2CzM

এর আগে টসে জিতে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক আকবর আলী। ওপেনার তানজিদ হাসান তামিম ও মাহমুদুল হাসান জয়ের ব্যাটে, ইনিংসের শুরুটা বাংলাদেশ পায় দারুণ ভাবে। তবে দলীয় ৩০ রানে তানজিদ আউট হয়ে ফেরেন ১৭ রান করে। উইকেটে আসা পারভেজ হোসেন ইমন করেন ১০ রান।

এরপর তৌহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে জুটি গড়েন মাহমুদুল হাসান জয়। এই দুইয়ের ব্যাটে আসে ১২১ রান। ফিফটি পূর্ণ করে আউট হন তৌহিদ হৃদয়। তখন স্কোরবোর্ডে বাংলাদেশের রান ৩ উইকেটে ১৭৭ (৩৮.৫ ওভার)।

EEFrK15U8AAbGpd

এরমধ্যেই ফিফটি করেছেন মাহমুদুল। তাকে সঙ্গ দিতে এসে শামিম করেন ২২, অধিনায়ক আকবর আলীর ব্যাটে আশে ১৪ রানের ইনিংস। মৃত্যুঞ্জয় ও রাকিবুল হাসান যথাক্রমে ৪ রান করেন।

সেঞ্চুরি করার পর মাহমুদুল হাসান জয় লঙ্কান ব্যাটসম্যানদের উপর আরও চড়াও হন। কিন্তু ব্যাটে ঝড় তিনি বেশিক্ষণ রাখতে পারেননি। ১২৬ রানের দাপুটে ইনিংসে চার ছিল ১২টি, আর ছয় ২টি।

আর তাতেই নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশ যুবা দল স্কোরবোর্ডে জমা করে ২৭৩ রান।

EEFdMMlUYAEAaXR

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলঃ ২৭৩/৭ (৫০ ওভার) মাহমুদুল হাসান জয় ১২৬, তৌহিদ হৃদয় ৫০, শামিম হোসেন ২২, তানজিদ হাসান ১৭, শাহাদত ১২; মাদুশাংকা ৩/৫৪, ড্যানিয়েল ২/৩৯, নাভোদ ১/৩০

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলঃ ২৩১/১০ (৪৭.৪ ওভার) রোহান ৪২, আহান ৩৩, নিপুন ধনাঞ্জয়া ৩৬, আভিষ্কা ২২, কামিল মিশারা ৩৩; রাকিবুল ৩/৪৯, শরিফুল ২/৫০, আশরাফুল ২/৪৭, শামিম ১/৩৯, মৃত্যুঞ্জয় ১/৩৮

ফলাফলঃ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৪২ রানে জয়ী

ম্যাচ সেরাঃ মাহমুদুল হাসান জয় (বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল)

৯৭ প্রতিবেদক

Read Previous

নাইটহুড সম্মাননা পেলেন সাবেক দুই ইংলিশ ক্রিকেটার

Read Next

ব্যবধান বাড়ালেন স্মিথ, সাকিবের কাছে জায়গা হারালেন স্টোকস

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
11
Share