পাকিস্তান সফরে শ্রীলঙ্কা দলের নয়া অধিনায়ক

images 2019 04 23T225818.810

দাসুন শানাকা

সূচী অনুযায়ী চলতি মাসের শেষদিকে  পাকিস্তান সফরে যেতে আপত্তি জানিয়েছে শ্রীলঙ্কার  সিনিয়র ক্রিকেটাররা। গতকাল (৯ সেপ্টেম্বর) বোর্ডের সাথে নিরাপত্তা ইস্যুতে এক বৈঠকের পরই ১০ ক্রিকেটার আসন্ন সিরিজটি থেকে নিজেদের নাম সরিয়ে নেয়, যাদের মধ্যে আছেন ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক দিমুথ করুণারত্নে ও টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা।  তাদের পরিবর্তে দলকে নেতৃত্ব দিবেন যথাক্রমে লাহিরু থিরিমান্নে ও দাসুন শানাকা।

281373
ফাইল ছবি (সংগ্রহীত)
dc Cover lmedq0fbfjf0dd76bl60cmnvn1 20170801193839.Medi
ফাইল ছবি

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলের টিম বাসে ঘটা ঘটনার পর থেকেই অনেকটা নির্বাসিত দেশটি। আন্তর্জাতিক ক্রিকেট ফেরানো বহু চেষ্টা, তদবির চলছে অনেকদিন ধরেই। পাকিস্তান সুপার লিগের ম্যাচ আয়োজনসহ ইতোমধ্যে দেশটিতে খেলে এসেছে জিম্বাবুয়ে,  ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কাও। যদিও প্রতিটি সফরই ছিল খুবই স্বল্প দৈর্ঘ্যের। ২০০৯ সালের পর ২০১৭ সালে প্রথমবার পাকিস্তান সফর করে শ্রীলঙ্কা। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি দুবাইতে হলেও শেষটি লাহোরে অনুষ্ঠিত হয়।

লঙ্কা বোর্ডের সহমর্মিতার জায়গা থেকেই পাকিস্তান সফর নিশ্চিত হয়।  তবে সেবারও নিয়মিত অধিনায়ক উপুল থারাঙ্গা,  পেসার লাসিথ মালিঙ্গা,  সুরাঙ্গা লাকমল, ব্যাটসম্যান নিরোশান ডিকওয়েলা ও চামারা কাপুগেদারা পাকিস্তান সফরের দল থেকে নাম সরিয়ে নেন।

এ মাসের শেষে তিনটি একদিনের ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পাকিস্তান সফরে যেতে অনিচ্ছা প্রকাশ করে নিজেদের সরিয়ে নিয়েছেন সিনিয়রা। সরিয়ে নেওয়া ১০ ক্রিকেটার হলেন দিমুথ করুণারত্নে,  লাসিথ মালিঙ্গা,  অ্যাঞ্জেলো ম্যাথুস, নিরোশান ডিকওয়েলা,  কুশল পেরেরা, ডি সিলভা, থিসারা পেরেরা,  আকিলা ধনঞ্জয়া,  সুরাঙ্গা লাকমল ও দীনেশ চান্দিমাল। থিসারা পেরেরা এবার নাম প্রত্যাহার করলেও ২০১৭ সালে টি-টোয়েন্টি ম্যাচের অধিনায়ক ছিলেন তিনিই।

উল্লেখ্য দীর্ঘ প্রতিক্ষার পর চলতি মাসের শেষে শ্রীলঙ্কার পাকিস্তান সফর সূচী কদিন আগেই প্রকাশ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তিনটি একদিনের ম্যাচ ২৮ সেপ্টেম্বর,  ২৯ সেপ্টেম্বর ও ২ অক্টোবর করাচিতে অনুষ্ঠিত হবে। অন্যদিকে ৫, ৭ ও ৯ অক্টোবর লাহোরে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ম্যাচ তিনটি।

৯৭ প্রতিবেদক

Read Previous

টি-টোয়েন্টি স্কোয়াডে মিশু-আফিফ, বাদ পড়েছেন মিরাজ-রুবেলরা

Read Next

টুইটার জুড়ে আফগান ও রাশিদ বন্দনা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share