ঝোরার ঝড়ো ফিফটিতে বাংলাদেশকে বড় লক্ষ্য দিল নেপাল

সন্দ্বীপ ঝোরা

চলতি অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে প্রথম ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে বড় জয়ের পর আজ (৭ সেপ্টেম্বর) কলম্বোতে বাংলাদেশ মুখোমুখি নেপালের বিপক্ষে। টস হেরে ব্যাট করা নেপাল পাওয়ান সরাফের ৮১ রানের ইনিংসের পর সন্দ্বীপ ঝোরার ঝড়ো ফিফটিতে ২৬২ রানের বড় লক্ষ্য ছুঁড়ে দেয় টাইগার যুবাদের। আজ জিতলেই বি গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত হবে সাকিব -তানজিদদের।

পাওয়ান সরাফ নেপাল
ছবিঃ এসিসি

টস হেরে ব্যাট করতে নেমে ৪৫ রানের জুটিতে ভালো শুরুই এনে দেন দুই নেপাল ওপেনার। ৪৫ রানে রিত গৌতমকে (৩২) ফিরিয়ে জুটি ভাঙেন রাকিবুল হাসান। গৌতম ফিরে গেলেও অপর প্রান্ত আগলে রাখার কাজটা ভালোভাবেই করেন পাওয়ান সরাফ। ছোট তবে কার্যকরী জুটিতে তাকে সঙ্গ দেন কুশল মাল্লা (২৮) ও রোহিত পডেল (১৪)।

৪১ তম ওভারে বাঁহাতি পেসার মৃত্যুঞ্জয়ের শিকার হয়ে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে যখন সরাফ প্যাভিলিয়নের ফিরছিলেন ততক্ষণে নামের পাশে লেখা হয়ে গেছে ৮১ রান। নেপাল জাতীয় দলের হয়ে দুটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি খেলা সরাফ ১০৯ বলের ইনিংসটি সাজিয়েছেন ৮ চার ও ১ ছক্কার সাহায্যে।

সন্দ্বীপ ঝোরা নেপাল
ছবিঃ এসিসি

সরাফের বিদায়ে ১৭৩ রানেই ৫ উইকেট হারানো নেপাল নিজেদের সংগ্রহ বড় করে সন্দ্বীপ ঝোরার বিষ্ফোরক ইনিংসে ভর করে, ৬ষ্ঠ উইকেট জুটিতে বিম শারকিকে নিয়ে যোগ করেন ৭১ রান। মাত্র ৩৭ বলে ৩ চার ৩ ছক্কায় ৫৬ রান করে আউট হন ঝোরা। ২১ রান করা শারকিকে ফিরিয়ে জুটি ভাঙেন তানজিম সাকিব।

একই ওভারে এক বলের ব্যবধানে ফিরে যান ঝোরাও। দুজনের বিদায়ের পর নেপাল থামে ৭ উইকেটে ২৬১ রানে। বাংলাদেশর হয়ে দুটি করে উইকেট নেন তানজিম সাকিব ও শাহীন আলম, একটি করে উইকেট ভাগাভাগি করেন মৃত্যুঞ্জয়, রাকিবুল, তৌহিদ হৃদয় ও মিনহাজুর রহমান।

৯৭ ডেস্ক

Read Previous

চ্যাম্পিয়ন হওয়ার দিনে সানজিদার রেকর্ড, ওয়াকায় প্রথম বাংলাদেশী দল হিসেবে খেলবে নারীরা

Read Next

বুমরাহ-আর্চারকে নিয়ে চিন্তিত নন রাবাদা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
4
Share