বাংলাদেশের এশিয়া কাপ শুরু বড় জয়ে

u 19

শ্রীলঙ্কায় মাঠে গড়ায় অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ। এশিয়া কাপের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত। টস হেরে আগে ব্যাট করে ১২৭ রান করতেই অলআউট হয়ে যায় আরব আমিরাত অনূর্ধ্ব ১৯ দল। তানজিম হাসান সাকিব, রাকিবুল হাসান ও শরিফুল ইসলামের বোলিং তোপের সামনে ২৮ ওভারের বেশি খেলতে পারেনি তারা। জবাবে ১৪১ বল হাতে রেখে ৪ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে বাংলাদেশের যুবারা। ৬ উইকেটের বড় জয়ে এশিয়া কাপের আসর শুরু বাংলাদেশের। 

EDw3NfGVUAIvnUG

১২৮ রানের টার্গেটে খেলতে নেমে বাংলাদেশের দুই ওপেনার তানজিদ হাসান ও পারভেজ হোসেন ইমনের ব্যাটে দারুণ শুরু পায়। এই দুইয়ের ব্যাটে প্রথম ৭ ওভারে বাংলাদেশের স্কোরবোর্ডে জমা হয় ৬০ রান।

ইনিংসের অষ্টম ওভারে এসে প্রথম উইকেট হারায় বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। ২৭ বল খেলে ৩ চার ও ৪ ছয়ে তানজিদ হাসান খেলেন ৪৫ রানের ঝড়ো ইনিংস। দলীয় ৯৫ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরার আগে ৩৩ বলে ৩০ রানের ইনিংস খেলেন পারভেজ হোসেন ইমন।

তৌহিদ হৃদয় আউট হয়েছেন ১৮ রান করে। কোন রান না করেই ফিরলেন শাহাদাত হোসেন। মাহমুদুল হাসান জয় ও আকবর আলীর ব্যাটে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগার যুবারা। মাহমুদুল হাসান ২৭ রানে অপরাজিত থাকেন।

EDw3NfHUUAATTjK

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নামে সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব ১৯ দল। ইনিংসের শুরুতেই দিক হারিয়ে ফেলে আরব আমিরাতের ব্যাটসম্যানরা। ৬ রানের মধ্যেই হারায় দুই ওপেনারকে।

সর্বোচ্চ ৫৮ রান করেন ওসামা হাসান। তাকে বোল্ড করে সাজঘরে ফিরিয়েছেন রাকিবুল হাসান। আলিসহান শারাফু করেন ৩৪ রান। এছাড়া আর কোন ব্যাটসম্যানই দুই অংকের ঘর ছুঁইতে পারেননি। ২৮ ওভারে ১২৭ রানে সব উইকেট হারিয়ে ফেলে আরব আমিরাত।

বাংলাদেশের হয়ে তানজিম হাসান সাকিব, রাকিবুল হাসান ৩টি করে উইকেট নেন। শরিফুল ইসলামের শিকার ২ উইকেট। মৃত্যুঞ্জয় চৌধুরির ঝুলিতে ১উইকেট।

EDw6PduVAAEC8WI

শ্রীলঙ্কায় গতকাল বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের নিয়ে এশিয়া কাপ। গ্রুপ ‘এ’ তে রয়েছে ভারত, আফগানিস্তান, পাকিস্তান ও কুয়েত এবং ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা, আরব আমিরাত ও নেপাল।

সংক্ষিপ্ত স্কোরঃ

আরব আমিরাত অনূর্ধ্ব-১৯ দলঃ ১২৭/১০ (২৮ ওভার) ওসামা হাসান ৫৮, শারাফু ৩৪; সাকিব ৩/৩৬, রাকিবুল ৩/২৫, শরিফুল ২/১৬, মৃত্যুঞ্জয় ১/৩০

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলঃ ১২৮/৪ (২১.৩ ওভার) তানজিদ ৪৫, পারভেজ ৩০, মাহমুদুল ২৭*, তৌহিদ হৃদয় ১৮, আকবর আলী ৫*; মুখার্জী ২/২৭, শর্মা ১/১৮, মেইয়াপ্পান ১/৩৬

ফলাফলঃ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৭ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ তানজিদ হাসান

৯৭ প্রতিবেদক

Read Previous

আর্চারকে আপত্তিকর মন্তব্য, মাঠ ছাড়তে হয়েছে অস্ট্রেলিয়া ফ্যানদের!

Read Next

সিকান্দার রাজাকে ছাড়াই বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
19
Share