‘এবছর হচ্ছে না বিপিএল’

বিপিএল

বিপিএলের সপ্তম আসর নিয়ে কম জল ঘোলা হয়নি। দলগুলো যখন নিজেদের গুছাতে শুরু করেছে তখনই হঠাৎ নিয়মে আসে পরিবর্তন, সাকিবের দলবদল নিয়ে তুলকালাম। সাম্প্রতিক ঘটনাপ্রবাহে গুঞ্জন ছিলো বিপিএলের আসন্ন আসর নাও হতে পারে। তবে বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান বেশ আশাবাদী ছিলেন সবকিছু ঠিকঠাক হওয়ার ব্যাপারে। আজ মাননীয় অর্থমন্ত্রী জানালেন এবছর আর বিপিএল হবার সুযোগ নেই।

6972c7dd bpl

নতুন ইস্যুতে বিতর্ক সৃষ্টির আগে পরিকল্পনা মাফিক গতমাসেই হওয়ার কথা প্লেয়ার ড্রাফট। অথচ তখনই চলছিল ফ্র‍্যাঞ্চাইজি-বিপিএল গভর্নিং কাউন্সিলের দফায় দফায় বৈঠক, দুপক্ষের মধ্যে সমঝোতা নিয়ে হচ্ছিল অনেক আলোচনা। আর এতেই ৫ ডিসেম্বর থেকে অনুষ্ঠিতব্য বিপিএলের প্রাথমিক কার্যক্রমগুলো হয়ে পড়েছে ধীরগতির।

আইকন প্লেয়ার বিতর্কে ছাড় দিতে রাজি নয় কেউই, সব ফ্র‍্যাঞ্চাইজিরই দাবি অন্তত একজন স্থানীয় খেলোয়াড় আগে থেকেই চুক্তিবদ্ধ করার নিয়ম করা হউক সাথে দুই বিদেশী। এদিকে চট্টগ্রাম ভাইকিংসের আগের মালিক বিপিএল থেকে নিজেদের নাম সরিয়ে নিলেও তাদের পরিবর্তে এখনো মেলেনি নতুন মালিকের খোঁজ। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হুট করে ঘোষণা দিয়ে ফ্র‍্যাঞ্চাইজিগুলোর সাথে চুক্তি শেষ বলে জানানো বিসিবি এখনো দলগুলোর সাথে চুক্তিই করতে পারেনি।

117849 20520

এতসব ধীরগতির মধ্যে এই বছর বিপিএলের সপ্তম আসর হচ্ছে না বলে ঘোষণা দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) শেখ কামাল ক্লাব কাপের আয়োজক কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি জানান, এক বছরে দুই আসর আয়োজন সম্ভব না।

‘বিপিএল আমার তৈরি। বিপিএলের বাইলজ অনুযায়ী এক বছরে দুবার বিপিএল অসম্ভব। সে হিসেবে এবছর বিপিএল হওয়ার কোন সুযোগ নেই।’

অথচ গতদিনই বিসিবির মিডিয়া কমিটির প্রধান বলেছিলেন, “বিপিএলের সামনের আসর আয়োজনে আমরা আশাবাদী। বিসিবি ও বিপিএল গভর্নিং কাউন্সিল বেশ আত্মবিশ্বাসী ঠিকভাবেই টুর্নামেন্ট মাঠে গড়াবে। চিটাগাংয়ের মালিক পক্ষ এখনো পাইনি তবে তিনটি আগ্রহী পক্ষের সাথে কথা হচ্ছে। বিসিবি আলোচনা করেই সিদ্ধান্ত নিবে। ”

৯৭ ডেস্ক

Read Previous

ওল্ড-ট্র্যাফোর্ডে ওকসের বদলে ওভারটন

Read Next

অল্পদিনের দেখভালেই তেতো সত্যের জানান দিলেন ডোমিঙ্গো

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
10
Share