কোন কিছুতেই ছাড় দিতে রাজি নন নাইম

নাইম হাসান
Vinkmag ad

চট্টগ্রামের ছেলে, নিজের টেস্ট অভিষেকটাও হয়েছে গতবছর ঘরের মাঠ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। বছর না ঘুরতেই সেই চট্টগ্রামেই আবার আফগানদের বিপক্ষে একমাত্র টেস্ট হাতছানি দিয়ে ডাকছে অফ-স্পিনার নাইম হাসানকে। পরীক্ষিত সাকিব-তাইজুলের সাথে মেহেদী মিরাজ থাকবেন একাদশের মূলভাবনায়। কিন্তু এরপরও সুযোগ আসতে পারে নাইমের। নাইম জানালেন ব্যাট কিংবা বল হাতে নিজের সেরাটা দিতেই মুখিয়ে থাকেন।

বয়সভিত্তিক ও ঘরোয়া লিগে নিজের প্রতিভার প্রমাণ দিয়েই জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়েছেন। গতবছর নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেকে চট্টগ্রামেই তুলে নেন ৫ উইকেট, অভিষেকে সর্বকনিষ্ঠ ৫ উইকেট শিকারি হিসেবে গড়েছেন রেকর্ডও। পরের ম্যাচেই ঢাকা টেস্টে খেলার পর আর সুযোগ হয়নি।

টেস্টে আর না খেলা হলেও নিয়মিত পারফর্ম করেছেন ঘরোয়া লিগে, এইচপি দলের হয়ে শ্রীলঙ্কা ইমার্জিংয়ের বিপক্ষে খুলনায় চার দিনের ম্যাচে কদিন আগেই পকেটে পুরেছেন ৭ উইকেট। স্পিন কন্ডিশন ও ফর্ম বিবেচনায় আবারও সুযোগ মিলেছে টেস্ট দলে, তাও ঘরের মাঠ চট্টগ্রামে। আফগানিস্তানের বিপক্ষে ৫ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া একমাত্র টেস্টের অনুশীলনে ব্যস্ত বাংলাদেশ। আজ ২ সেপ্টেম্বর অনুশীলন শেষে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাংবাদিকদের সাথে কথা বলেছেন নাইম হাসান।

পারফর্ম করেই দলে টিকে থাকতে হয় সেটা বেশ ভালো করেই বুঝেন নাইম হাসান। একদিনের পারফরম্যান্স কেবল আত্মবিশাসই জুগাতে পারে মাঠের ফর্মে আলাদা কিছু যোগ করেনা মনে করেন নাইম। তবে আত্মবিশ্বাস দিয়েই নতুন শুরু করা যায় বলে জানান এই তরুণ স্পিনার, ‘সবসময় তো ভালো ব্যাটিং বোলিং আত্মবিশ্বাস বাড়ায়। তবে প্রতিদিনই নতুন ভাবে সব শুরু করতে হয়। আগের ভালো পারফরম্যান্স আত্মবিশ্বাস বাড়ায় তবে এমন যে আমি অতি আত্মবিশ্বাসী হয়ে যাই।’

ঘরোয়া লিগ, বয়সভিত্তিক এমনকি আন্তর্জাতিক আঙ্গিনাতেও নাইম যে ব্যাট হাতে শেষের দিকে দলে বাড়তি কিছু রান যোগ করতে পারেন তার প্রমাণ দিয়েছেন বারবার। কিন্তু পুরোদস্তুর বোলার নাইম নিজের ব্যাটিং নিয়ে কতটা সিরিয়াস জানিয়েছেন সেটিও,‘আমি সবসময় যেভাবে খেলি সেভাবেই খেলার চেষ্টা করি। যখন যাই করি নিজের শতভাগ দেওয়ার ইচ্ছেই থাকে। কোন কিছুকেই ছেড়ে দিইনা। ব্যাটিং করতে নামলে আমি মাথায় রাখি আমি ব্যাটসম্যানই।’

৯৭ ডেস্ক

Read Previous

পাপুয়া নিউ গিনিকেও হারালো বাংলাদেশের মেয়েরা

Read Next

বিপিএল ঠিক সময়ে হবে বলেই আশাবাদী জালাল ইউনুস

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share