পাপুয়া নিউ গিনিকেও হারালো বাংলাদেশের মেয়েরা

বাংলাদেশ নারী দল
Vinkmag ad

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে পাপুয়া নিউ গিনি মেয়েদের ৬ রানে হারিয়েছে সালমা খাতুনরা। বাংলাদেশের ব্যাটার’রা আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে জমা করে ১০৩ রানের সংগ্রহ। লড়াকু সংগ্রহ নিয়েও ৬ রানে ম্যাচ জিতে টাইগ্রেসরা। পাপুয়া নিউ গিনি ৫ উইকেট হারিয়েও জয়ের বন্দরে পৌঁছাতে পারেনি। টুর্নামেন্টে টানা দ্বিতীয় জয় পেল বাংলাদেশের মেয়েদের।

পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব শুরু করার কথা ছিল বাংলাদেশ নারী ক্রিকেট দলের। কিন্তু আগের দিন বৃষ্টির কারণে মাঠ গড়ায়নি একটি বলও। আজ খেলা শুরু হলেও আবারও বৃষ্টির আক্রমণ। ৩.৩ ওভার কমিয়ে এনে শুরু হয় ম্যাচ। পাপুয়া নিউ গিনি ব্যাটিংয়ে নামলে তাদের ইনিংস নেমে আসে ৮ ওভারে।

স্কটল্যান্ডের ফোর্টহিলের ডান্ডিতে টস জিতে বাংলাদেশের মেয়েদের আগে ব্যাটিংয়ে পাঠায় পাপুয়া নিউ গিনি নারী দলের অধিনায়ক কায়া আরওয়া।

ইনিংসের শুরুটা তেমন ভালো হয়নি বাংলাদেশের। ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার আয়েশা রহমানকে মাত্র ২ রানেই ফেরালেন আম্বু। নিগার সুলতানাও ইনিংস বড় করতে পারেননি; ব্যাটে আসে ৬ রান। ৩ রানে থাকা রিতু মনি হয়েছেন রান আউট।

ওপেনার সানজিদা ইসলাম ৩২ বলে ২ চারে ১৯ রানে লেগ বিফোরের ফাঁদে পড়েন। ১১ রান করা ফারজানা হক সহজ ক্যাচ তুলে সাজঘরে যান। শাইলা শারমিন রান আউট হয়ে ফেরার আগে করেন ৫ রান। জাহানার আলম ৫ বলে ৫ করে বোল্ড হন।

De 8CwtUcAAQI76

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ইনিংস খেলেন ফাহিমা খাতুন। ১৮ বলে ৫ বাউন্ডারিতে ৩২ রানে অপরাজিত থাকেন। আর তাতেই বৃষ্টি আইনে নির্ধারিত হওয়া ১৬.৩ ওভারে বাংলাদেশের মেয়েরা স্কোরবোর্ডে জমা করে ১০৩ রানের লড়াকু সংগ্রহ।

বৃষ্টি আইনে পাপুয়া নিউ গিনির সামনে ৮ ওভারে টার্গেট দাঁড়ায় ৫৯ রানের। জবাবে ব্যাট করতে নেমে বাঘিনীদের বোলিং তোপের সামনে দাঁড়াতেই পারেনি পাপুয়া নিউ গিনির ব্যাটার’রা। সর্বোচ্চ ১২ রানের ইনিংস খেলেছেন তানয়া রোমা। ভারে ও ওয়ালো ১০ রানের ইনিংস খেলেন যথাক্রমে।

বল হাতে ২ ওভার বল করে ১০ রান খরচে ৩ উইকেট নিয়েছে নাহিদা আক্তার। রিতু মনির শিকার ২ উইকেট।

‘এ’ গ্রুপে বাংলাদেশের আরেক প্রতিপক্ষ স্বাগতিক স্কটল্যান্ড, তাদের বিপক্ষে টাইগ্রেসরা লড়বে আগামী ৩ সেপ্টেম্বর।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘ব্যাট হাতে ছয় মেরেছি, এবার তলোয়ার হাতে…’

Read Next

কোন কিছুতেই ছাড় দিতে রাজি নন নাইম

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share