টানা ব্যর্থতায় ব্যাটিং অর্ডারে নিচে নামতে হচ্ছে জেসন রয়কে

বিশ্বকাপে ভালো ফর্মের পুরস্কার হিসেবে সাদা পোশাকে অভিষেক। আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে ফিফটির দেখা পেলেও চলতি অ্যাশেজে বেশ ব্যর্থ, ফলস্বরূপ তার ব্যাটিং অর্ডার পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজম্যান্ট। চতুর্থ টেস্টে রয়ের জায়গায় ওপেন করবেন জো ডেনলি, চার নম্বরে অবনমন হল রয়ের।

02RoyDenly

ইংলিশ জার্সিতে ৮৪ টি ওয়ানডে খেলার পর বিশ্বকাপের পর আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে সাদা পোশাকে অভিষেক হয় জেসন রয়ের। বিশ্বকাপে ৭ ইনিংসে ব্যাট করে ৬৩.২৮ গড়ে রান করেছেন ৪৪৩! অথচ পোশাক বদলের পরই নিষ্প্রভ জেসন রয়, আয়ারল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্টের দ্বিতীয় ইনিংসে খেলেন ৭২ রানের ইনিংস। এরপর চলতি অ্যাশেজের তিন টেস্টে তার রান ৫৭ গড়ে মাত্র ৯.৫০।

ওয়ানডেতে ৪২.৭৯ গড়ে ব্যাট করা রয়কে সাদা পোশাকে ছন্দ ফেরাতেই ব্যাটিং অর্ডারে আসতে যাচ্ছে পরিবর্তন। রয়ের পরিবর্তে ওপেন করতে যাওয়া জো ডেনলি তুলনামূলকভাবে ভালো করেছেন চলতি অ্যাশেজে। রয়ের ৯.৫০ গড়ের বিপরীতে ডেনলির গড় ২৪.৫০। বেন স্টোকসের অতিমানবীয় ইনিংসে হেডিংলি টেস্টে জেতা ম্যাচে করেছেন ফিফটিও।

রয়ের ব্যর্থতা প্রভাব ফেলেছে ইংলিশদের ভাল শুরু এনে দেওয়াতে, তিন টেস্টে ওপেনিং জুটির গড় মাত্র ১২.৫০। ব্যাটিং অর্ডারে আসা পরিবর্তন সম্পর্কে নিশ্চিত করতে গিয়ে ডেনলি বলেন, ” আমাকে জো রুট ডেকে বলল সে চায় আমি টপ অর্ডারে ব্যাট করি এবং ভালো একটা শুরু এনে দেওয়ার চেষ্টা করি। চার নম্বরে ব্যাট করা রয়কে খেলায় ফিরিয়ে আনবে। সে বেশ মারাত্মক ব্যাটসম্যান।”

উল্লেখ্য চলতি অ্যাশেজের চতুর্থ টেস্ট ম্যাচটি আগামি ৪ সেপ্টেম্বর থেকে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে শুরু হবে। শেষ হওয়া তিন টেস্টে একটি করে জয় ও ড্রয়ের ফলে দু দলই আছেন সমান অবস্থানে। ওল্ড ট্রাফোর্ড টেস্ট জিতে তাই এগিয়ে যেতে চায় দুদলই।

৯৭ প্রতিবেদক

Read Previous

আফ্রিদিকে টপকে শীর্ষে মালিঙ্গা, সাকিব ‘৩’ এ

Read Next

‘ব্যাট হাতে ছয় মেরেছি, এবার তলোয়ার হাতে…’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share