ঘরের মাঠে বড় লজ্জার মুখে ক্যারিবিয়ানরা

ভারত
Vinkmag ad

ঘরের মাঠে টি-টোয়েন্টি ,ওয়ানডে সিরিজ হারের পর টেস্ট সিরিজে ক্যারিবিয়ানদের চোখ রাঙাচ্ছে বড়সড় লজ্জাসহ ধবলধোলাই। প্রথম ইনিংসে ভারতের ৪১৬ রানের জবাবে স্বাগতিকরা গুটিয়ে যায় মাত্র ১১৭ রানে। ফলো অন না করিয়ে ভারত দ্বিতীয় দফায় ব্যাট করে ক্যারিবিয়ানদের লক্ষ্য ছুঁড়ে দেন ৪৬৮ রানের। তৃতীয় দিনের শেষভাগে ব্যাট করতে নেমে ৪৫ রানেই নেই ওয়েস্ট ইন্ডিজের ২ উইকেট।

হনুমা বিহারির সেঞ্চুরি ও ইশান্ত শর্মার ফিফটিতে ভারতের প্রথম ইনিংসে সংগ্রহ দাঁড়ায় ৪১৬। এরপর জাসপ্রীত বুমরাহর পেস বোলিং তোপে ৮৭ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে দ্বিতীয় দিন শেষ করে ক্যারিবিয়ানরা। ইরফান পাঠান, হরভজন সিংয়ের পর তৃতীয় ভারতীয় হিসেবে হ্যাটট্রিকসহ বুমরাহ তুলে নেন ৬ উইকেট।

তৃতীয় দিন বুমরাহ আর কোন উইকেট না পেলেও মোহাম্মদ শামি ,ইশান্ত শর্মা, জাদেজারা মিলে লেজ উপড়ে দেন ওয়েস্ট ইন্ডিজের। ১১৭ রানেই থামতে হয় তাঁদের, সর্বোচ্চ ৩৪ রান আসে শিমরন হেটমেয়ারের ব্যাট থেকে। এছাড়া রাখিম কর্ণওয়াল ১৪ ও কেমার রোচ ১৭ রান করেন। বুমরাহর ৬ উইইকেটের পাশাপাশি মহাম্মদ শামি দুটি, ইশান্ত শর্মা ও জাদেজা একটি করে উইকেট নেন।

ফলো অনে পড়লেও ক্যারিবিয়ানদের ব্যাটিংয়ে না পাঠিয়ে ভারত নিজেরাই নামে ব্যাট করতে। ২৯৯ রানে এগিয়ে থাকা ভারত ৪ উইকেটে সংগ্রহ দাঁড় করায় ১৬৮। ৫৭ রানে ৪ উইকেত হারানো ভারত আজিঙ্কা রাহানে ও আগের ইনিংসেই সেঞ্চুরি করা হনুমা বিহারির অপরাজিত ফিফটিতে ১৬৮ রানে ইনিংস ঘোষণা করে। ৬৪ রান করেন আজিঙ্কা রাহানে, বিহারির ব্যাট থেকে আসে ৫৩ রান। ক্যারিবিয়ানদের হয়ে তিনটি উইকেট নেন কেমার রোচ, বাকী একটি জেসন হোল্ডার।

৪৬৮ রানের লক্ষ্য তাড়া করে জিততে হলে ক্যারিবিয়ানদের করতে হবে অসাধ্য সাধন, ভাঙ্গতে হবে বহু রেকর্ড। কিন্তু শুরুতেই বিপর্যয়ে পড়া ক্যারিবিয়ানরা পড়েছেন উল্টো বড় হারের শঙ্কায়। তৃতীয় দিনের শেষ বিকেলে ব্যাট করা ১৩ ওভারেই হারায় দুই উইকেট। শেষ পর্যন্ত দিন শেষ করে ৪৫ রানে । ভারতের হয়ে উইকেট দুটি ভাগাভাগি করে মোহাম্মদ শামি ও ইশান্ত শর্মা।

৯৭ ডেস্ক

Read Previous

স্পিনেই কুপোকাত বিসিবি একাদশ, ১২৩ এই অলআউট

Read Next

আটকে যেতে পারে এবারের বিপিএল আয়োজন!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share