নিউজিল্যান্ডকে ২৬৫ তে আটকে দিলো বাংলাদেশ

featured photo1 20
Vinkmag ad

শীর্ষ ৮ দলের লড়াই চ্যাম্পিয়ন্স ট্রফি যেনো প্রাণ ফিরে পেয়েছে শেষ দিকে এসে। স্বাগতিক ইংল্যান্ড ছাড়া আর কেউই এখনো নিশ্চিত নইয় সেমিফাইনালে যেতে পারবে কিনা, পয়েন্ট টেবিলের দিকে তাকালেই টের পাওয়া যায় চ্যাম্পিয়ন্স ট্রফির উত্তেজনা, যেখানে দুই গ্রুপের বাকি ৭ দলেরো এখনো সমান সুযোগ আছে সেমিতে থ্রি লায়ন্সদের সঙ্গী হওয়ার। সেখানে গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাঁচা মরার লড়াইতে আজ টাইগারদেরকে ২৬৬ রানের জয়ের লক্ষ্যমাত্রা দিয়েছে কিউইরা

কার্ডিফের সোফিয়া গার্ডেনে বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায় ম্যাচ শুরুর কথা থাকলেও বৃষ্টির কারণে মাঠ ভেজা থাকায় ১ ঘন্টা দেরিতে খেলা শুরু হয়। শুরুতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ব্লাকক্যাপস অধিনায়ক কেন উইলিয়ামসন। কিউইরা অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামলেও টাইগার্সদের একাদশে আসে দুইটা পরিবর্তন। টপ অর্ডার ব্যাটসম্যান ইমরুল কায়েস ও মেহেদি মিরাজের পরিবর্তে আজ দলে নেওয়া হয় মোসাদ্দেক হোসেন সৈকত ও পেসার তাসকিন আহমেদকে।

ব্যাট করতে নেমে কিউইদের ভাল শুরু এনে দেন ওপেনার মার্টিন গাপটিল ও উইকেটরক্ষক ব্যাটসম্যান লুক রনকি। দলীয় ৪৮ রানে রনকি ১৬ রান করে তাসকিনের শিকার হলে ভাঙ্গে কিউইদের ওপেনিং জুটি, রনকির পর গাপটিলও দাঁড়াতে পারেননি বেশিক্ষণ। ৩৩ রান করে রুবেলের বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন গাপটিল। এরপর অধিনায়ক কেন উইলিয়াম ও রস টেলরের ব্যাটে ভালোই জবাব দিতে থাকে নিউজিল্যান্ড, ব্যক্তিগত ৫৭ রানে উইলিয়ামসন রান আউটে কাঁটা পড়লে থামে ৮৩ রানের জুটি, টেলর ও ফিরে যান ৬৩ করে। এরপর নেইল ব্রুম, নিশাম ও স্যান্টনারদের কল্যাণে ২৬৫ রানের পুঁজি পায় ব্লাকক্যাপসরা। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন মোসাদ্দেক হোসেন।

সংক্ষিপ্ত স্কোরঃ
নিউজিল্যান্ড ২৬৫/৮ (৫০)
রস টেলর ৬৩, উইলিয়ামসন ৫৭, মোসাদ্দেক ৩/১৩, তাসকিন ২/৪৩

৯৭ প্রতিবেদক

Read Previous

বাঁচা-মরার ম্যাচে টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

Read Next

সাকিব, মাহমুদউল্লাহ’র ব্যাটে ইতিহাস গড়লো বাংলাদেশ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share