হিসাবে ভুল, সেঞ্চুরি করেও পুড়েছেন আক্ষেপে

মাইকেল ক্লিঙ্গার
Vinkmag ad

সেঞ্চুরি সবসময় উদযাপনের বিষয়। আন্তর্জাতিক, ফ্র্যাঞ্চাইজি কিংবা ঘরোয়া যেখানেই সেঞ্চুরি আসুক যেকোন ব্যাটসম্যানই সেটা উদযাপন করেন নিজের মত করে। কিন্তু স্কোরারের ভুলে সেঞ্চুরি হওয়ার পরেও উদযাপন করতে পারেননি মাইকেল ক্লিঙ্গার সেটি কিনা আবার ছিল রেকর্ড গড়া সেঞ্চুরি।

গত ২৯ আগস্ট চলমান ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্টে মুখোমুখি হয় গ্লুচেস্টারশায়ার ও কেন্ট। গ্লুচেস্টারশায়ারের ওপেনার অজি ব্যাটসম্যান মাইকেল ক্লিঙ্গার শেষ পর্যন্ত ব্যাট করে সেঞ্চুরি হাঁকালেও করতে পারেননি উদযাপন। আগে ব্যাট করা গ্লুচেস্টারশায়ার তার ১০২ রানের অপরাজিত ইনিংসে ভর করেই ১৮০ রানের সংগ্রহ দাঁড় করায়। দল ম্যাচও জিতে নেয় ৫ রানে।

কিন্তু সব ছাপিয়ে আলোচনায় স্কোরারের ভুলে সেঞ্চুরি হয়েছে সেটাই মাঠে থাকতে ক্লিঙ্গারের জানতে না পারা। নিজেদের ইনিংসের শেষ বলেও স্ট্রাইকে ক্লিঙ্গার, হাঁকিয়েছেন ছক্কা। অথচ নামের পাশে লেখা ৯৫ রান, ফলে ৫ রানের আফসোস সঙ্গী হয়েছে ক্লিঙ্গারের। সেঞ্চুরিটা হলেই অনেককে টপকে এককভাবে চলে আসতেন স্বীকৃত টি-টোয়েন্টিতে সর্বোচ্চ সেঞ্চুরির তালিকায় দ্বিতীয় স্থানে।

ড্রেসিংরুমে ফিরেই ৩৯ বছর বয়সী এই ব্যাটসম্যান জানতে পারেন শেষ বলে হাঁকানো ছক্কাই তাকে পৌছে দেয় সেঞ্চুরিতে, ৯৫ নয় তার ইনিংসটি হল ১০২ রানের। ৬৫ বলে ৯ চার ৪ ছক্কায় ইনিংসটি সাজিয়েছেন অস্ট্রেলিয়ার জার্সিতে তিনটি টি-টোয়েন্টি খেলা ক্লিঙ্গার। ১৮১ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা কেন্ট নির্ধারিত ২০ ওভারে তুলতে পারে ১৭৫ রান।

ক্লিঙ্গারের সেঞ্চুরিতে রেকর্ড বইয়ে আসে পরিবর্তন। স্বদেশী অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, ইংলিশ ব্যাটসম্যান লুক রাইট ও কিউই ব্রেন্ডন ম্যাককুলামের সাথে ৭ টি স্বীকৃত টি-টোয়েন্টি সেঞ্চুরি নিয়ে যৌথভাবে সর্বোচ্চ সেঞ্চুরির তালিকায় ছিলেন দ্বিতীয় অবস্থানে। কেন্টের বিপক্ষে সেঞ্চুরির পর বাকিদের তিনে ঠেলে নিজে উঠে এসেছেন এককভাবে দ্বিতীয় স্থানে। যথারীতি ২১ সেঞ্চুরি নিয়ে সবার উপরে ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল।

৯৭ ডেস্ক

Read Previous

চট্টগ্রামে যেমন গেলো প্রস্তুতি ম্যাচের প্রথম দিন

Read Next

‘হ্যাক’ হয়েছে ফখর জামানের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share