টন্টনে ঝড় তুলেছেন আবিল-মরগান, শেষ হাসি হাসলেন মরগান

mogan

শুক্রবার (৩০ আগস্ট) ইংল্যান্ডের টন্টনের ‘দ্যা কুপার অ্যাসোসিয়েশন কাউন্টি গ্রাউন্ডে’ রীতিমতো ঝড় তুলেছে ভাইটালিটি ব্লাস্ট টি-টোয়েন্টি টুর্নামেন্টের দুই দল সমারসেট ও মিডলসেক্স। রান বন্যার ম্যাচে সমারসেটের দেওয়া ২২৭ রানের লক্ষ্য এউইন মরগানের ব্যাটে ১৮ বল হাতে রেখেই জিতে নেয় মিডলসেক্স।

294181

টস জিতে ব্যাট করা সমারসেটের শুরুটা অবশ্য বাজেই হয়েছে। দলীয় একরানে খালি হাতে বিদায় নেন টুর্নামেন্টের ধারাবাহিক পারফর্মার বাবর আজম, ৪১ রানে ফেরেন নতুন ব্যাটসম্যান জেমস হিলড্রেথও। দুজনের বিদায়কে অতীত করে পরে ঝড় তোলেন অধিনায়ক টম আবিল ও ওপেনার টম বেন্টন। দুজনের ৭৭ রানের জুটিতে শক্ত অবস্থান নিশ্চিত করে সমারসেট।

৩৯ বলে ৭ চার ৩ ছক্কায় ৬২ রান করে বেন্টন ফিরলে ভাঙ্গে জুটি। ততক্ষণে অধিনায়ক আবিল ঝড় শুরু হয়ে যায় টন্টনে, ৪৭ বলে ১৩ চার তিন ছক্কায় অপরাজিত থাকেন ১০১ রানে। তাকে যোগ্য সঙ্গ দিয়ে বাইরোম করেন ২০ বলে ৪৪ রান। নির্ধারিত ২০ ওভারে সমারসেট সংগ্রহ দাঁড় করায় ৫ উইকেটে ২২৬।

294173

সমারসেটের ইনিংসের পর কে জানতো আরও বড়সড় ঝড়ের অপেক্ষায় তখনো টন্টন। মাত্র ৩.৫ ওভারের ওপেনিং জুটিতে ৬৭ রান তুলে ফেলে মিডলসেক্স। টানা দুইবলেই দুজনকে ফিরিয়ে জুটি ভাঙ্গেন গ্রোয়িনওয়াল্ড। অধিনায়ক ডেভিড মালান মাত্র ১৪ বলে ৬ চার ২ ছক্কায় ৪১ রানের ইনিংস খেলে আউট হন, আরেক ওপেনার পল স্টার্লিং ফেরেন ১২ বলে ২৫ রান করে। দুর্দান্ত ওপেনিং জুটির পর এবিডি ভিলিয়ার্স-মরগান মিলে ২২৭ রানের লক্ষ্যকে করে তোলেন মামুলি ব্যাপার।

বিশেষ করে মরগান খেলেন এক বিধ্বংসী ইনিংস। বিশ্বকাপজয়ী ইংলিশ কাপ্তান ৩৫ মিনিট ক্রিজে থেকে সমারসেট বোলারদের করেছেন কচুকাটা। ২৯ বলে ৫ চার ও ৮ ছক্কায় ৮৩ রানে ছিলেন অপরাজিত। ২২ রান করা স্কটকে নিয়ে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়ার সময়ও বাকী ১৮ বল ও হাতে ৬ উইকেট। এবিডি ভিলিয়ার্স খেলেছেন ১৬ বলে ৩ চার ২ ছক্কায় ৩২ রানের ইনিংস।

294178

এই জয়ে ভাইটালিটি ব্লাস্ট টি-টোয়েন্টি টুর্নামেন্টের সাউথ গ্রুপে ৯ দলের মধ্যে মিডলসেক্সের অবস্থান এখন তিনে ও সমারসেট আছে তালিকার ৬ নম্বর স্থানে।

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিবদের নতুন ফিজিও এসে পৌঁছেছেন ঢাকায়

Read Next

ছবিতে ছবিতে লাল ও সবুজ দলের দুইদিনের ম্যাচ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share