কোহলি-মায়াঙ্কের পর বিহারি-পান্টের ব্যাটে বড় সংগ্রহের পথে ভারত

বিহারি রিশাব পান্ট

রেকর্ড জয়ে টেস্ট সিরিজ শুরু করা ভারত দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষ করেছে ৫ উইকেটে ২৬৪ রানে। অধিনায়ক ভিরাট কোহলি ও মায়াঙ্ক আগারওয়ালের জোড়া হাফসেঞ্চুরির পর হনুমা বিহারি ও রিশাব পান্টের ব্যাটে সংগ্রহ বড় করার লক্ষ্যে ছুটছে ভারত।

294167 294172

শুরতে ব্যাট করতে নামা ভারতের শুরুটা অবশ্য ভালো হয়নি। ৪৬ রানেই হারাতে হয় দুই উইকেট। দুই ওপেনার লোকেশ রাহুল ও চেতেশ্বর পূজারা ফেরেন যথাক্রমে ১৩ ও ৬ রান করে। এরপর মায়াঙ্ক আগারওয়ালকে নিয়ে ৬৯ রানের জুটিতে প্রাথমিক বিপর্যয় সামলান কাপ্তান কোহলি।

১২৭ বলে ৭ চারে আগারওয়াল ৫৫ রান করে ক্যারিবিয়ান অধিনায়ক হোল্ডারের শিকার হয়ে ফিরলে ভাঙ্গে জুটি। আগারওয়ালের বিদায়ের পর অজিঙ্কা রাহানে ও হনুনা বিহারিকে নিয়ে ছোট কিন্তু কার্যকরী জুটিতে দলের হাল ধরেন কোহলি। ৫ম ব্যাটসম্যান হিসেবে যখন হোল্ডারের শিকার হয়েই সাজঘরে ফিরেন ততক্ষণে করে ফেলেছেন ৭৬ রান। ১৬৩ বলের ইনিংসটিতে চারের মার ছিল ১০ টি।

কোহলির বিদায়ের পর বাকী সময়টা নির্বিঘ্নেই ক্রিজে কাটিয়ে দেন হনুমা বিহারি ও উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাব পান্ট। ৮০ বলে ৮ চারে ৪২ রানে অপরাজিত হমুনা বিহারি ও ৬৪ বলে ২৭ রানে অপরাজিত রিশাব পান্ট।

294185

ক্যারিবিয়ানদের হয়ে ৩৯ রান খরচায় সর্বোচ্চ তিনটি উইকেট নেন অধিনায়ক জেসন হোল্ডার। এছাড়া কেমার রোচ ও অভিষিক্ত কর্ণওয়াল নেন একটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারত ১ম দিনশেষে ২৬৪/৫, লোকেশ রাহুল ১৩, পূজারা ৬, আগারওয়াল ৫৫, কোহলি ৭৬, রাহানে ২৪, বিহারি ৪২*, পান্ট ২৭*; কেমার রোচ ৪৭/১, গ্যাব্রিয়েল ৫৭/০, হোল্ডার ৩৯/৩, কর্ণওয়াল ৬৯/১, রস্টন চেজ ৩১/০।

৯৭ ডেস্ক

Read Previous

তাসকিন-এবাদতদের দাপটের দিনে মাহমুদউল্লাহর সেঞ্চুরি

Read Next

মিরপুরে মাহমুদউল্লাহ’র ক্যারিশম্যাটিক বোলিং

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share