তাসকিন-এবাদতদের দাপটের দিনে মাহমুদউল্লাহর সেঞ্চুরি

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলার আগে নিজেদেরকে ঝালিয়ে নেবার মিশনে নেমেছে স্বাগতিক বাংলাদেশ দল। নিজেদের মধ্যে দুই দল করে খেলছে প্রস্তুতি ম্যাচ। প্রথম দিনে অলআউট হবার আগে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন লাল দল করেছে ২৬৮ রান।

519A0277 519A0211

মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন সবুজ দলের বিপক্ষে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন লাল দলের অধিনায়ক সাকিব আল হাসান।

লাল দলের হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামা দুইজনই হন ব্যর্থ। মোহাম্মদ মিঠুন ১ ও জহুরুল ইসলাম করেন ১৩ রান। সাকিব আল হাসানকে থিতু হবার সুযোগ না দিয়ে প্রথম বলেই বোল্ড করেন তাসকিন আহমেদ। থিতু হবার চেষ্টা আরেক বার অবশ্য করেছেন সাকিব। তবে সেযাত্রায় ২ টি চারের সাহায্যে ৯ রান করা সাকিবকে এলবিডব্লিউ করে ফিরিয়েছেন তাইজুল ইসলাম।

লিটন দাস ৭৩ বলে ২৩, সাব্বির রহমান ৫৩ বলে ৩৪ রান করে মাহমুদউল্লাহ রিয়াদকে মোটামুটি সঙ্গ দিয়েছেন। শেষদিকে নেমে ৪০ রান করা আবু হায়দার রনিও কম যাননি।

তবে সবাইকে ছাপিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ। আরিফুল ইসলামকে তুলে মারতে যেয়ে আউট হন মাহমুদউল্লাহ। তাঁর আগে ১০ চারে ১৮৯ বল উইকেটে থেকে করেন ১০৭ রান।

২৬৮ রানে থেমেছে লাল দলের রানের চাকা। সবুজ দলের হয়ে তাসকিন ৪, এবাদত ৩ উইকেট নেন। তাইজুল, আরিফুল ও মোসাদ্দেক নেন ১ টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):

বাংলাদেশ লাল দল ২৬৮/১০, মাহমুদউল্লাহ রিয়াদ ১০৭, আবু হায়দার রনি ৪০, সাব্বির রহমান ৩৪, লিটন কুমার দাস ২৩; তাসকিন ৪৫/৪, এবাদত ৪২/৩।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

মুস্তাফিজকে নিয়ে সতর্কতা, দুর্ভাগ্য ইমরুলের

Read Next

কোহলি-মায়াঙ্কের পর বিহারি-পান্টের ব্যাটে বড় সংগ্রহের পথে ভারত

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share