মিরপুরে তাসকিন তান্ডব, সাকিব ০, মিঠুন ১, জহুরুল ১৩

মুশফিকুর সাকিব

প্রাথমিক দলে থাকা ক্রিকেটাররা লাল ও সবুজ, দুই দলে ভাগ হয়ে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নামছে মিরপুরের শেরে-ই-বাংলা স্টেডিয়ামে। মুশফিকুর রহিম ও অধিনায়ক সাকিব আল হাসানের নেতৃত্বে দুই দলে ভাগ হয়ে মাঠে নামছেন লিটন, সৌম্য, তাইজুল, তাসকিনরা। সবুজ দলের অধিনায়কত্ব করছেন মুশফিক আর লাল দলের সাকিব। টস জিতে আগে ব্যাট করতে নেমেছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন লাল দল।

১৪ ওভার শেষে স্কোরবোর্ডে লাল দলের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ২৯ রান। লিটন কুমার দাস ৭* ও মাহমুদউল্লাহ রিয়াদ ৮* রানে ব্যাট করছেন।

1 20

বাংলাদেশ সময় সকাল ১০টায় মিরপুর শেরে ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে ম্যাচটি। টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন লাল দলের অধিনায়ক সাকিব আল হাসান।

ওপেনার জহুরুল ইসলাম ও মোহাম্মদ মিঠুন আউট হয়ে প্যাভিলিয়নে ফিরলেন ইনিংসের শুরুতেই। জহুরুল ইসলাম ২৫ বলে ১৩ রান করে তাসকিনের হাতে ধরা পড়েন, সবুজ দলের এবাদতের বলে লাল দলের মোহাম্মদ মিঠুন আউট হন। ১৪ বলে তার ব্যাট থেকে আসে ১ রান। লাল দলের অধিনায়ক সাকিব আল হাসান হয়েছেন ‘গোল্ডেন ডাক’। তাসকিন আহমেদের করা বলে বোল্ড হয়ে সাকিবকে ফিরতে হয় শূন্য রানে।

লাল দলের হয়ে খেলছেন সাকিব আল হাসান, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, শফিউল ইসলাম ও মোহাম্মদ মিঠুনরা। সবুজ দলে মুশফিকের অধীনে রয়েছেন সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা ও তাইজুল ইসলামরা।

519A0634 1

লাল দলঃ সাকিব আল হাসান (অধিনায়ক) ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, শফিউল ইসলাম ও মোহাম্মদ মিঠুনসহ ক্যাম্পের আরও খেলোয়াড়রা।

সবুজ দলঃ মুশফিকুর রহিম (অধিনায়ক) সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা ও তাইজুল ইসলামরা।

519A0609

১ ও ২ সেপ্টেম্বর চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশ খেলবে আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ। প্রাথমিক দলে থাকা ৩৫ জনের মধ্যে থেকে কাউকে ওই প্রস্তুতি ম্যাচের জন্য পাঠানো যাচ্ছে না। আফগানদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের জন্য নাঈম ইসলাম, এনামুল হক বিজয় এবং নুরুল হাসান সোহানকে ডাকা হয়েছে। একাদশে থাকার সম্ভাবনা রয়েছে আল-আমিন জুনিয়র, ফারদিন হাসান এবং সাব্বির হোসেনসহ একঝাঁক তরুণ ক্রিকেটারের।

এরপর চট্টগ্রাম টেস্ট। একমাত্র টেস্ট ম্যাচে আগামী ৫ সেপ্টেম্বর আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ দল।

৯৭ প্রতিবেদক

Read Previous

২৪৪ এ অলআউট শ্রীলঙ্কা, নাইমের ৭ উইকেট

Read Next

দুবাই থেকে ঢাকা, ঢাকা থেকে চট্টগ্রামের পথে আফগানিস্তান দল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share