পাকিস্তানের কোচ হতে আবেদন করেছেন কোর্টনি ওয়ালশও

বিশ্বকাপের পর কোচ ছাটাইয়ের প্রতিযোগিতায় নেমেছিল দলগুলো। মিকি আর্থারের নেতৃত্বাধীন পাকিস্তানের কোচিং স্টাফেও আসে বড় পরিবর্তন। আর খালি হওয়া কোচিং পদের ইতোমধ্যে নিয়োগ বিজ্ঞপ্তিও দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রধান কোচ হতে আবেদন করেছেন বাংলাদেশের সদ্য বিদায়ী বোলিং কোচ কোর্টনি ওয়ালশ, সাবেক পাকিস্তান অধিনায়ক মিসবাহ উল হক ও সাবেক অজি ব্যাটসম্যান ডিন জোন্স।

courtney walsh bowling coac 1528018219
ফাইল ছবি – (সংগ্রহীত) ।

তবে সবার চাইতে এগিয়ে আছেন দেশী মিসবাহ উল হক, কিন্তু আর্থিক বনিবনা চুড়ান্ত হচ্ছেনা এখনো। সাবেক কোচ মিকি আর্থারের সম পরিমান ২০ হাজার ডলার পারিশ্রমিক চাচ্ছেন দেশটির সাবেক অধিনায়ক। কিন্তু দেশী কোচের ক্ষেত্রে অবশ্য পাকিস্তান এতটা চড়া পারিশ্রমিক দিতে প্রথমে রাজি না হলেও নির্ভরযোগ্য সূত্র বলছে তার উপরই আস্থা রাখতে যাচ্ছে পিসিবি।

২০১৭ সাল থেকে বাংলাদেশের বোলিং কোচের ভূমিকা পালন করেছেন ক্যারিবিয়ান গতি তারকা কোর্টনি ওয়ালশ। কিন্তু এই ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি প্রত্যাশা পূরণ করতে পারেননি বিসিবির। পেসার হিসেবে যতটা দাপুটে ছিলেন ঠিক ততটাই নিস্প্রভ ছিলেন কোচিং ক্যারিয়ারে। অবশ্য কোন জাতীয় দলের কোচ হিসেবে প্রথমবার আবির্ভাবই হয় মুস্তাফিজ-মাশরাফিদের গুরু হয়ে আসার মাধ্যমে।

বিশ্বকাপ ব্যর্থতার পর কোচ স্টিভ রোডসের সাথে চাকরি যায় কোর্টনি ওয়ালশেরও, এদিকে ওয়ালশের সাথে পাকিস্তানের কোচ হওয়ার জন্য আবেদন করেছেন সাবেক অজি তারকা ও বর্তমান জনপ্রিয় ধারাভাষ্যকার ডিন জোন্সও। পাকিস্তান ক্রিকেটের সাথে তার সখ্যতা অবশ্য পুরোনো, ২০১৬ ও ২০১৮ সালের পাকিস্তান সুপার লিগে ইসলামাবাদ ইউনাইটেড ফ্র্যাঞ্চাইজির প্রধান কোচ হিসেবে দায়িত্বে ছিলেন তিনি।

জোন্সের অবশ্য আফগানিস্তান জাতীয় দলের প্রধান কোচ হিসেবে কাজ করারও অভিজ্ঞতা আছে। ২০১৭ সালে অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবে কাজ করেছেন আফগানিস্তানের হয়ে। বর্তমানে পেশাদার ধারাভাষ্যকার হিসেবে কাজ করা জোন্সে কোচিং অধীনেই ২০১৬ সালে পাকিস্তান সুপার লিগের শিরোপা জিতে ইসলামাবাদ ইউনাইটেড।

৯৭ ডেস্ক

Read Previous

খুলনায় বৃষ্টির দাপট, ড্রয়ের পথে ম্যাচ

Read Next

টেস্টের জন্য বাংলাদেশ দল ঘোষণা আগামীকাল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share