১০ উইকেটের দাপুটে জয় বাঘিনীদের

বাংলাদেশ নারী দল

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বের প্রস্তুতিমূলক ম্যাচে নেদারল্যান্ডসকে মাত্র ৫১ রানে অলআউট করলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। বাংলাদেশের বোলারদের তোপে নেদারল্যান্ডসের ব্যাটসম্যানরা ১৬.৫ ওভারের বেশি খেলতেই পারলেন না। ওপেনার স্টিয়ার ক্যালিসের ১৯ রান ছাড়া আর কেউ দুই অংকের ঘরেই যেতে পারেননি। জবাবে কোন উইকেট না হারিয়ে ৮১ বল হাতে রেখেই ১০ উইকেটের বড় জয় পায় বাংলাদেশের মেয়েরা। সানজিদা ইসলাম ২৪* ও আয়েশা রহমান ১৮* রানের ইনিংস খেলেন।

৫২ রানের টার্গেটে খেলতে নেমে বাংলাদেশের দুই ওপেনার সানজিদা ইসলাম ও আয়েশা রহমানের জুটিতেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ নারী ক্রিকেট দল। ৬.৩ ওভারে স্কোরবোর্ডে ৫৩ রান করে ১০ উইকেটের জয় আসে বাংলাদেশের।

DgykKO1XkAAtdL7

নেদারল্যান্ডস নারী ক্রিকেট দল টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। শুরু থেকেই বাংলাদেশি বোলারদের আক্রমণ নেদারল্যান্ডস শিবিরে। দলীয় ১১ রানে প্রথম উইকেটের পতন। ওপেনার হাথার সিয়েগার্সকে বোল্ড করে মাত্র ৫ রানে প্যাভিলিয়নে ফেরান জাহানারা আলম। বাংলাদেশকে দ্বিতীয় উইকেট এনে দেন ফাহিমা খাতুন।

রবিন রিজকিকে ৬ রানে রেখেই বোল্ড করলেন খাদিজাতুল কোবরা। সর্বোচ্চ ১৯ রান করা ওপেনার স্টিয়ার ক্যালিসকে ফেরান ফাহিমা খাতুন।

ইনিংসের শুরু থেকে উইকেট যাওয়ার যে মিছিল শুরু হয় তা আর থামেনি; অর্থাৎ উইকেটে থিতু হতে পারেননি আর কোন ব্যাটসম্যানই। নেদারল্যান্ডসের নারী ক্রিকেটারদের ইনিংস ছিল; ৪, ৫, ৩, ১, ১, ০, ০ রান।

ALM 3258

বাংলাদেশের বোলারদের মধ্যে ২টি করে উইকেট নেন ফাহিমা খাতুন, শাইলা শারমিন, খাদিজাতুল কোবরা। ১টি করে উইকেট নেন জাহানারা আলম ও সালমা খাতুন।

এর আগে প্রস্তুতি ম্যাচে টানা হ্যাটট্রিক জয় তুলে নিয়েছে লাল-সবুজের দল। মূল পর্বে অংশ নেওয়ার আগে স্কটল্যান্ডে ১০ দিনের একটি প্রস্তুতি ক্যাম্প করেছে বাংলাদেশের মেয়েরা। প্রস্তুতি ম্যাচ শেষ করে যোগ দেবেন বাছাইপর্বে।

বাছাইপর্বে ‘এ’ গ্রুপে খেলবেন বাংলাদেশের মেয়েরা। একই গ্রুপে বাংলাদেশের অন্য তিন প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র। আর ‘বি’ গ্রুপে আছে আয়ারল্যান্ড, নামিবিয়া, নেদারল্যান্ডস ও থাইল্যান্ড।

icc

বিশ্বকাপের বাছাইপর্ব শুরুর দিন ৩১ আগস্ট পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র ও ৩ সেপ্টেম্বর স্বাগতিক স্কটল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ দল : সালমা খাতুন (অধিনায়ক), মোর্শেদা খাতুন হ্যাপি, জাহানারা আলম, নাহিদা আক্তার, ফারজানা হক পিংকি, সানজিদা ইসলাম, সোবহানা মোস্তারি, রিতু মনি, খাদিজা তুল কোবরা, আয়েশা রহমান, ফাহিমা খাতুন, শায়লা শারমিন, নিগার সুলতানা ও শামীমা সুলতানা।

৯৭ প্রতিবেদক

Read Previous

অ্যাশেজের দুই আম্পায়ারকে শাস্তি দিল আইসিসি

Read Next

খুলনায় বৃষ্টির দাপট, ড্রয়ের পথে ম্যাচ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share