হেডিংলির মহাকাব্যিক ইনিংসে টেইলর সুইফটকেও পেছনে ফেলেছেন স্টোকস

টেইলর সুইফট

হেডিংলি টেস্টে মহাকাব্যিক এক ইনিংস খেলে রেকর্ড বইয়ে তুলেছেন ঝড়, অবিশ্বাস্য এক ম্যাচ জিতিয়ে প্রশংসার ঝড় দেখেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমেও। কিন্তু হেডিংলি টেস্টের চতুর্থ দিন ১৩৫ রানের অতিমানবীয় ইনিংসে দল জেতানোর দিন উইকিপিডিয়ায় লোকে তাকে এত বেশি অনুসন্ধান করেছে যে পেছনে পড়ে গেছেন বিশ্ববিখ্যাত সংগীত তারকা টেইলর সুইফটও।

1567001066 Stokes Taylor Swift.png
ছবিঃ সংগ্রহীত

জিততে হলে করতে হবে ৩৫৯, নিজে একপাশ আগলে রাখলেও ২৮৬ রানেই দল হারিয়েছে ৯ উইকেট। পরাজয় যখন সময়ের ব্যাপার তখনই শেষ ব্যাটসম্যান জ্যাক লিচকে নিয়ে বাকি রান তুলেছেন ঝড়ো গতিতে, যেখানে রানের বিচারে লিচের অবদান মাত্র এক। শেষ ৪৫ বলে ৭৪ রান করে দলের জয় নিয়েই মাঠ ছাড়েন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের নায়ক। জ্যাক লিচের মত লেজের ব্যাটসম্যানকে নিয়ে এমন লম্বা পথ পাড়ি দিতে গিয়ে হৃদকম্পন বাড়িয়েছে দর্শকদেরও।

গতকাল (২৮ আগস্ট) আইসিসি তাদের ভেরিফায়েড ইনস্টাগ্রামে একটি চার্টসম্বলিত পোস্ট দেয়, যেখানে তথ্য উপাত্তের মাধ্যমে দেখানো হয়েছে হেডিংলি টেস্টের চতুর্থ দিন স্টোকসের মহানায়ক হওয়ার দিনে উইকিপিডিয়া সার্চে পেছনে ফেলেছেন আমেরিকান সংগীতশিল্পী টেইলর সুইফটকে। স্বাভাবিক অবস্থায় দুজনের অনুসন্ধান পরিসংখ্যানে বেশ বড় ব্যবধান থাকলেও সেদিন কিছু সময়ের জন্য পেছনেই ছিলেন সুইফট।

আইসিসি লিখেছে, “গত সপ্তাহে কিছু সময়ের জন্য উইকি অনুসন্ধানে বেন স্টোকস টেইলর সুইফটের চেয়েও জনপ্রিয় ছিল। এখানে টেলর যে নেতিবাচক কোন কারণে পেছনে পড়েছে তা নয়। কিন্তু স্টোকসই এদিন দুর্দান্ত এক ইনিংস খেলে ইতিহাসের সেরা ‘লাভ স্টোরি’ রচনা করে বসেছে। তার ওই ইনিংসটি আসলেই অসম্ভব এক স্বপ্নের মত ছিল।” মূলত যেখানে ঈঙ্গিত প্রদান করা হয়েছে টেইলর সুইফটের ২০০৮ সালে প্রকাশিত বহুল জনপ্রিয় লাভ স্টোরি গানটিকে।

উল্লেখ্য অস্ট্রেলিয়ার বিপক্ষে হেডিংলি টেস্টের অবিশ্বাস্য ও দুর্দান্ত ইনিংসে স্টোক ভেঙ্গেছেন ইংলিশদের রান তাড়া করে জেতার প্রায় ৯০ বছর আগের রেকর্ড। মাস খানেক আগে তার ব্যাটে চড়েই রুদ্ধশ্বাস অবিশ্বাস্য ফাইনাল জিতে প্রথমবারের মত বিশ্বকাপ শিরোপা ঘরে তোলে ইংলিশরা। বিশ্বকাপের পর হেডিংলি টেস্ট দিয়ে ক্রিকেটপ্রেমীদের মনে বেশ ভালোভাবেই গেঁথে থাকবেন বেঞ্জামিন অ্যান্ড্রু স্টোকস।

৯৭ ডেস্ক

Read Previous

লঙ্কান রহস্য স্পিনার বিদায় জানালেন আন্তর্জাতিক ক্রিকেটকে

Read Next

শোয়েব মালিক, হাসান আলীর পথেই হাঁটছেন ম্যাক্সওয়েল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
1
Share