‘২০১৯ বিশ্বকাপে এবারের অভিজ্ঞতা কাজে লাগবে মুস্তাফিজের’

featured photo1 1 29
Vinkmag ad

musta mash

সেরা আট ক্রিকেট খেলুড়ে দেশের লড়াইয়ের অষ্টম আসর অনুষ্ঠিত হচ্ছে ইংল্যান্ডে। ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের পর্দাও উঠবে ইংলিশদের মাটিতে। সামনের ওই ওয়ানডে বিশ্বকাপে মুস্তাফিজের পারফরম্যান্স আরও ভালো হবে বলে আশা করছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

দেশের মাটিতে মুস্তাফিজ কতটা ভয়ংকর সেটা ইতোমধ্যেই দেখেছে গোটা বিশ্ব। দেশের মাঠে মুস্তাফিজ ৯টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলে শিকার করেছেন ২৬ উইকেট। অন্যদিকে, বিদেশ ভূমিতে মুস্তাফিজ ১১টি ওয়ানডে ম্যাচে নিয়েছেন ১৭টি উইকেট। উইকেটের পরিসংখ্যানই বলে দিচ্ছে, দেশে এবং দেশের বাহিরের কাটার মাস্টারের পারফরম্যান্সের চিত্র। টাইগারদের ওয়ানডে দলপতি এসব পরিসংখ্যানের দিকে গুরুত্ব দিচ্ছেন না। মুস্তাফিজ বাইরের কন্ডিশনে যত খেলবেন তত অভিজ্ঞতা অর্জন করবেন, এমনটাই মনে করেন মাশরাফি। তার মতে, ‘এই ধরণের উইকেটে কাটার করা সহজ নয়। ধীরে ধীরে মুস্তাফিজকে শিখতে হবে এরকম উইকেটে কিভাবে ভালো বোলিং করতে হয়।’ দুই বছর পর ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে মুস্তাফিজকে নিয়ে আশার আলো দেখছেন মাশরাফি। তিনি জানান, ‘দুই বছর পর মুস্তাফিজ যখন ২০১৯ বিশ্বকাপে অংশ নিতে ইংল্যান্ডে আসবে, সেসময় এই অভিজ্ঞতাই তার কাজে লাগবে।’

টিকে থাকার লড়াইয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে শুক্রবার কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। শেষ চারে যেতে হলে এই ম্যাচ জিততেই হবে টাইগারদের। কিউইদের বিপক্ষে জয়ের পাশাপাশি অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ম্যাচের দিকেও তাকিয়ে থাকতে হবে টাইগারদের এবং অস্ট্রেলিয়ার পরাজয় কামনা করতে হবে।

৯৭ ডেস্ক

Read Previous

আইসিসি’র হল অফ ফেমে অন্তর্ভুক্ত হলো মুরালিধরনের নাম

Read Next

কুম্বলের থাকা না থাকার সিদ্ধান্ত ২৬ জুনের পর

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share