শেষ হলো দ্রাবিড় অধ্যায়, নিয়োগ পেলেন দুইজন

featured photo updated 1

ব্যাঙ্গালোরের এনসিএতে ক্রিকেট পরিচালক পদে রাহুল দ্রাবিড়ের টিকে যাওয়া ভারতীয় যুবদল ও ‘এ’ দলের কোচ হিসেবে সীতানশু কোটক ও পারস মহামব্রিকে নিয়োগ দেওয়ার পথ সহজ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। ভারত ‘এ’ দলের কোচ পদে কোটক ও অনূর্ধ্ব ১৯ দলের কোচ হিসেবে নিয়োগ পেলেন মহামব্রি।

K1afLA2P
ছবিঃ টুইটার

স্বরাষ্ট ঘরোয়া ক্রিকেট দলের অভিজ্ঞ কোচ সীতানশু ‘এ’ দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি কাজ করবেন ব্যাটিং কোচ হিসেবেও। অন্যদিকে অনূর্ধ্ব ১৯ দলের সাথে আগে থেকেই কাজ করা সাবেক ভারতীয় পেসার মহামব্রি এবার দায়িত্ব পেলেন প্রধান কোচের সাথে আগের দায়িত্ব পেসারদের দেখভালতো থাকছেই।

‘এ’ দলের প্রধান কোচ কোটক দলের বোলিং কোচ হিসেবে পাবেন সাবেক ভারতীয় অফ স্পিনার রমেশ পাওয়ারকে। ফিল্ডিং কোচ হিসেবে তাদের সাথে কাজ করবেন টি দিলিপ। কোটককে নিয়োগ দেওয়া হয়েছে কেবল মাত্র ঘরের মাঠে আসন্ন ‘এ’ দলের সিরিজের জন্য। অনূর্ধ্ব ১৯ দলের প্রধান কোচের দায়িত্ব পাওয়া মহামব্রি নিয়োগ পেয়েছেন কলম্বোতে অনুষ্ঠিতব্য যুবাদের এশিয়া কাপ পর্যন্ত।

রাহুল দ্রাবিড়ের অধীনে ‘এ’ দল ও ভারতীয় যুবাদের পেস বোলিং কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে মহামব্রির। যুবাদের ব্যাটিং ও বোলিং কোচ হিসেবে মহামব্রি পাচ্ছেন  সাবেক ভারতীয় ব্যাটসম্যান হৃষীকেশ কণিতকার ও অভয় শর্মাকে। তবে বর্তমানে  এনসিএতে রাহুলের কমিটির সদস্য মহামব্রি ও অভয় শর্মা এনিসিএ কমিটিতেই থাকবেন কেবল প্রয়োজনের সময়ই ভারতীয় যুবাদের নিয়ে কাজ করবেন।

উল্লেখ্য এর আগে ভারতীয় ‘এ’ দল ও অনূর্ধ্ব ১৯ দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেন ‘দ্যা ওয়াল’ খ্যাত ভারতের সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়। বাৎসরিক প্রায় ১ কোটি ৭০ লাখ টাকা পারিশ্রমিকের বিনিময়ে কাজ করতেন আন্তর্জাতিক ক্রিকেটে ২৫ হাজার রানের মালিক দ্রাবিড়। ভারতের তরুণ তারকা রিশব পান্ট, করুণ নায়াররা তার হাত ধরেই উঠে এসেছেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

আরও এক রেকর্ডের সামনে ‘কম বয়সী’ রাশিদ খান

Read Next

লঙ্কান রহস্য স্পিনার বিদায় জানালেন আন্তর্জাতিক ক্রিকেটকে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share