চট্টগ্রাম টেস্টে অভিষেক হচ্ছে পল উইলসনের

paul wilson

বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্টের জন্য আম্পায়ারের নাম ঘোষণা করেছে আইসিসি। ৫ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচে দায়িত্ব পালন করবেন পল উইলসন। টেস্টে অভিষেক হচ্ছে অস্ট্রেলিয়ান এ আম্পায়ারের। পল উইলসনের সঙ্গে দ্বিতীয় অনফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন ইংল্যান্ডের নাইজেল লং। 

DNCrBMfV4AAgIxV

উইলসন এখন পর্যন্ত ২৮টি আন্তর্জাতিক ওয়ানডে ও ১১টি টি-টোয়েন্টি ম্যাচ পরিচালনা করেছেন। এবার প্রথমবারের মতো ক্রিকেটের রাজকীয় ফরম্যাটে আম্পায়ারিংয়ের জন্য ডাক পেলেন তিনি। ৯০তম অজি এবং ৪৮৪তম আন্তর্জাতিক আম্পায়ার হিসেবে এ গুরুদায়িত্ব পালন করতে যাচ্ছেন ৪৭ বছর বয়সী সাবেক ক্রিকেটার।

খেলোয়াড়ি ক্যারিয়ারে অস্ট্রেলিয়ার হয়ে একটি মাত্র টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে পল উইলসনের। কোলকাতা ১৯৯৮ সালে ভারতের বিপক্ষে সাদা পোশাকে অভিষেক ম্যাচটি খেলেন তিনি।

Paul Wilson

টেস্ট আম্পায়ারিংয়ের সুযোগ পেয়ে উইলসন জানিয়েছেন, মাঠে নামার জন্য মুখিয়ে আছেন তিনি। ক্রিকেটের অভিজাত সংস্করণে আম্পায়ারিং করাটাকে অনেক বড় সম্মানের বলে মনে করেন।আম্পায়ার হয়ে টেস্টের মাঠে ফিরতে পারছেন এ নিয়ে ভীষণ উচ্ছ্বসিত উইলসন। অস্ট্রেলিয়ার সাবেক এই ক্রিকেটার বলেন,

‘আবারও টেস্টে ফিরতে মুখিয়ে আছি, লাল বলের ক্রিকেটে দারুণ কিছু দেখার অপেক্ষায়। আমাদের খেলায় টেস্ট ম্যাচেই সবার উপরে। এই লেভেলে নির্বাচিত হওয়া কয়েকজনের মধ্যে একজন হতে পেরে আমি সম্মানিত বোধ করছি।’

আম্পায়ারের দায়িত্ব পালনের সেরা ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে সেরা আম্পায়ারের পুরস্কারও পেয়েছেন পল উইলসন। টেস্টে আম্পায়ার হিসেবে অভিষেক হতে চলায় তাকে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

৯৭ প্রতিবেদক

Read Previous

টাইগারদের নতুন ফিজিও হলেন জুলিয়ান ক্যালেফাতো

Read Next

হিউজকেই মনে পড়ল স্মিথের, খোঁচাতে ভুলেননি আর্চারকে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share