টিকে থাকার লড়াই বাংলাদেশ, নিউজিল্যান্ডের

featured photo1 18
Vinkmag ad

দুই দলের সামনেই সমীকরণটা সহজ নয়। হারলে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হবে, তবে জিতলেই টুর্নামেন্টে টিকে থাকা নিশ্চিত হবে না। তখন তাকিয়ে থাকতে হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচে, কামনা করতে হবে অস্ট্রেলিয়ার পরাজয়। শুক্রবার এতসব ভাবনাকে মাঠের বাইরে রেখেই মাঠে জয়ের জন্যে নামবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড।

গত ছয় মাসে বেশ নিয়মিতই মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। তবে তাতে সাফল্যের পাল্লা ভারি নিউজিল্যান্ডেরই। নিউজিল্যান্ডের ঘরের মাটিতে তারা ৩-০ তে হারিয়েছে টাইগারদের। মোটামুটি খর্বশক্তির নিউজিল্যান্ডকে হারানোর স্মৃতি যদিও এখনও তাজা বাংলাদেশের। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে আয়ারল্যান্ডে বাংলাদেশ হারিয়েছিলো নিউজিল্যান্ডকে। দেশের বাইরে নিউজিল্যান্ডকে হারানো সেটাই প্রথম।

কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে এর আগে ২০০৫ সালে অস্ট্রেলিয়াকে হারিয়েছিলো বাংলাদেশ। সেই ম্যাচে খেলা মাশরাফি বিন মর্তুজা নিশ্চয়ই তার দলকে আরেকবার কার্ডিফকে মনে রাখার উপলক্ষ এনে দিতে চাইবেন।

কার্ডিফে শুক্রবার যেই উইকেটে খেলা হবার  কথা সেই উইকেটটা নতুন। উইকেটে ঘাস থাকতে পারে। সেক্ষেত্রে উইকেট দেখে শেষ মুহুর্তে দলে পরিবর্তন আসতে পারে। মাশরাফি বিন মর্তুজা তেমনই ইঙ্গিত দিয়েছেন।

দুর্দান্ত ফর্মে থাকা তামিম ইকবালের কাছে আরো একটি দারুণ ইনিংস আশা করবে বাংলাদেশ। সেই সাথে দলের বাকি ব্যাটসম্যানদের কাছ থেকে সেরাটা আশা করবেন সমর্থকরা।

অন্যদিকে নিউজিল্যান্ড চেয়ে থাকবে তাদের দলপতি কেন উইলিয়ামসনের ব্যাটের দিকে। রানের মধ্যে থাকা উইলিয়ামসন যে একাই বদলে দিতে পারেন ম্যাচের ভাগ্য।

ম্যাচটি শুরু হবে শুক্রবার(৯ই জুন) বেলা সাড়ে তিনটায়। সরাসরি দেখাবে গাজী টিভি, মাছরাঙা টেলিভিশন, স্টার স্পোর্টস।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ

তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম(উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা(অধিনায়ক), রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

বিফলে গেলো ধাওয়ানের সেঞ্চুরি, জিতলো শ্রীলঙ্কা

Read Next

আইসিসি’র হল অফ ফেমে অন্তর্ভুক্ত হলো মুরালিধরনের নাম

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share