বিফলে গেলো ধাওয়ানের সেঞ্চুরি, জিতলো শ্রীলঙ্কা

match report 15
Vinkmag ad

চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের আসরে নিজেদের ১ম জয়ের মুখ দেখলো শ্রীলঙ্কা। ভারতের ৩২১ রান টপকে জয় ছিনিয়ে এনেছে অ্যাঞ্জেলো ম্যাথুসের দল। শিখর ধাওয়ানের শতক কাজে আসলো না গুনাথিলাকা, মেন্ডিস, পেরেরাদের ব্যাটিংয়ে। কেনিংটন ওভালে শ্রীলঙ্কা ৭ উইকেটে জিতে বাঁচিয়ে রাখলো সেমিফাইনাল খেলার আশা।

কেনিংটন ওভালে এদিন শ্রীলঙ্কার হয়ে টস করতে নামেন ইনজুরি থেকে ফেরা অ্যাঞ্জেলো ম্যাথুস। টস নামক ভাগ্য পরীক্ষায় জিতে আগে ব্যাটিং করতে পাঠান ভিরাট কোহলির ভারতকে। ভারতের উদ্বোধনী জুটি যদিও স্বস্তি দেয়নি ম্যাথুসকে। রোহিত শর্মা ও শিখর ধাওয়ান মিলে উদ্বোধনী জুটিতে স্কোরবোর্ডে তোলেন ১৩৮ রান। ৭৯ বলে ৭৮ রান করে রোহিত শর্মা ফেরেন মালিঙ্গার বলে পেরেরাকে ক্যাচ দিয়ে। ১ রান পর কোন রান না করেই সাজঘরের পথ ধরেন ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলিও। পাকিস্তানের বিপক্ষে ঝড়ো ইনিংস খেলে ম্যাচসেরার পুরষ্কার জেতা যুবরাজ সিং এদিন ফেরেন ৭ রান করে। ৪র্থ উইকেট জুটিতে ৮২ রান যোগ করেন শিখর ধাওয়ান ও মাহেন্দ্র সিং ধোনি। ১২৫ রানের দারুণ এক ইনিংস খেলেন শিখর ধাওয়ান। ধোনির ব্যাটে আসে ৬৩ রান। ভারত নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে জমা করে ৩২১ রান। মালিঙ্গা ৭০ রান খরচায় নেন ২টি উইকেট।

৩২২ রানের লক্ষ্যে খেলতে নেমে ১১ রানের মাথায় নিরোশান ডিকওয়েলার উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। তবে ২য় উইকেট জুটিতে ১৫৯ রান যোগ করে শ্রীলঙ্কাকে জয়ের আশা দেখান ধানুশকা গুনাথিলাকা ও কুশল মেন্ডিস। ২৬ রানের ব্যবধানে এই দুইজনই রান আউট হয়ে বিদায় নিলে বিপাকে পড়ে শ্রীলঙ্কা। তবে অধিনায়ক ম্যাথুস ও কুশল পেরেরা ৭৫ রান যোগ করে চালকের আসনে বসান শ্রীলঙ্কাকে। ৪৪ বলে ৪৭ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে পেরেরা মাঠ ছাড়লে বাকি কাজটুকু সারেন গুনারত্নে। ২১ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন তিনি। ৮ বল ও ৭ উইকেট হাতে রেখেই ম্যাচ জিতে নেয় শ্রীলঙ্কা।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারত ৩২১/৬(৫০), ধাওয়ান ১২৫, রোহিত ৭৮, ধোনি ৬৩, মালিঙ্গা ৭০/২

শ্রীলঙ্কা ৩২২/৩(৪৮.৪), মেন্ডিস ৮৯, গুনাথিলাকা ৭৬, ম্যাথুস ৫২*, পেরেরা ৪৭(রিটায়ার্ড হার্ট)

শ্রীলঙ্কা ৭ উইকেটে জয়ী।

ম্যাচসেরাঃ কুশল মেন্ডিস(শ্রীলঙ্কা)

 

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

“এখনো অনেক কিছু শেখার বাকি আছে”-রনি

Read Next

টিকে থাকার লড়াই বাংলাদেশ, নিউজিল্যান্ডের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share