আবারও পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা দল

sri lanka
Vinkmag ad

পাকিস্তানের করাচি এবং লাহোরে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে রাজি হয়েছে শ্রীলঙ্কা। তবে পাকিস্তানে টেস্ট খেলতে রাজি হয়নি শ্রীলঙ্কা। আজ শুক্রবার ঠিক করা হয়েছে সিরিজের সময়সূচী। ২৭ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত করাচি ও লাহোরে অনুষ্ঠিত হবে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। 

154309sri kalerkantho com

দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জন্য অনেক বছর ধরে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছে পাকিস্তান। বেশকিছু দিন ধরেই আলোচনায় শ্রীলঙ্কার পাকিস্তান সফর। আলোচনার অবসান ঘটিয়ে অবশেষে পাকিস্তান সফরে যাবার কথা জানাল শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। শুরুতে তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলার কথা থাকলেও টেস্টের বদলে সূচী পাল্টে তিন টি-টোয়েন্টি অন্তর্ভুক্ত করা হয়েছে সিরিজে।

আগামী ২৫ সেপ্টেম্বর শ্রীলঙ্কার ক্রিকেট দল পাকিস্তানের পৌঁছাবে। ২৭, ২৯ সেপ্টেম্বর ও ২ অক্টোবর করাচিতে তিনটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। আর ৫, ৭ ও ৯ অক্টোবর লাহোরে অনুষ্ঠিত হবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। ১০ অক্টোবর দেশে ফিরে যাবে শ্রীলঙ্কা ক্রিকেট দল।

269381

ওয়ানডে সিরিজঃ

  1. প্রথম ওয়ানডে- ২৭ সেপ্টেম্বর, করাচি
  2. দ্বিতীয় ওয়ানডে- ২৯ সেপ্টেম্বর, করাচি
  3. তৃতীয় ওয়ানডে- ২ অক্টোবর, করাচি

টি-টোয়েন্টি সিরিজঃ

  1. প্রথম টি-টোয়েন্টি- ৫ অক্টোবর, লাহোর
  2. দ্বিতীয় টি-টোয়েন্টি- ৭ অক্টোবর, লাহোর
  3. তৃতীয় টি-টোয়েন্টি- ৯ অক্টোবর, লাহোর

z p13 Sri Lanka

উল্লেখ্য, ২০০৯ সালে লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামের কাছে শ্রীলঙ্কা দল বহনকারী বাসে জ-ঙ্গী হা-ম-লায় মোট ৮ ব্যক্তি নি-হ-ত ও সফরকারী দলের ৬ খেলোয়াড় আহত হওযার পর থেকে অধিকাংশ ক্রিকেটীয় দেশই পাকিস্তান বর্জন করে আসছে। জিম্বাবুয়ে ক্রিকেট দল ২০১৫ সালে সফরের মাধ্যমে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার দরজা খোলে। তারপর বিশ্ব একাদশ সেখানে স্বাধীনতা কাপ খেলেছে। করাচিতে শ্রীলঙ্কা দল তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজও খেলেছে পাকিস্তানের মাটিতে।

৯৭ প্রতিবেদক

Read Previous

ইংল্যান্ডকে দুমড়ে মুচড়ে দিল অজি পেসাররা

Read Next

জাদেজার দৃঢ়তায় ভারতের প্রায় ‘৩০০’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share