ডিএল মেথডে বিরক্ত ধোনি

featured photo1 1 28
Vinkmag ad

DHoni এর চিত্র ফলাফল

গ্রীষ্মে ইংল্যান্ডে ক্রিকেট মানেই বৃষ্টিতে ম্যাচ ভেসে যাওয়া, ওভার কমিয়ে আনা অথবা বৃষ্টি আইনে ম্যাচের মীমাংসা। বর্তমান চ্যাম্পিয়ন্স ট্রফির মালিক ভারতও ২০১৩ সালের ফাইনালে ইংল্যান্ডকে পরাজিত করেছিল বৃষ্টি বিঘ্নিত ম্যাচেই। সে ম্যাচের কাপ্তান বর্তমানে ভারতীয় উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনি বিরক্তি প্রকাশ করেছেন বৃষ্টি আইন তথা ডাক-ওয়ার্থ লুইস মেথডের (ডিএল মেথড) উপর। 

ইংল্যান্ডে চলমান চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচগুলোতে রাখা হয়নি কোন রিজার্ভ ডে। ফলে ম্যাচ নিষ্পত্তিতে ক্রিকেটারদের ভরসা করতে হচ্ছে বৃষ্টি আইনের উপর। কিন্তু এই নিয়মে মাঝে মাঝেই বেশ ঝামেলায় পড়ে যেতে হয় দলগুলোকে। এই তো দিন তিনেক আগে বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচে টুর্নামেন্টের প্রথম জয় পাওয়ার লড়াইয়ে বেশ এগিয়ে যাওয়া অস্ট্রেলিয়াকে জয় বঞ্চিত হতে হয়েছে বৃষ্টি বাঁধায়। ম্যাচ হয়েছে পরিত্যক্ত, পয়েন্ট হয়েছে ভাগাভাগি।

আসরের শুরুতে প্রস্তুতি ম্যাচে কিউইদের কাছে এই বৃষ্টি আইনেই জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। গ্রুপপর্বের প্রথম ম্যাচে পাকিস্তানকে বিশাল ব্যবধানে পরাজিত করা ভারতীয় দলের সাবেক অধিনায়ক ধোনি মোটেও সন্তুষ্ট নন ডিএল মেথড নিয়মের উপর। তিনি জানান, ‘এই সিস্টেমটা আমার কাছে এখনও পরিষ্কার নয়। এতদিন ধরে খেলেও নিয়মটা বোঝা হয়ে ওঠেনি আমার। আমার ধারনা আইসিসি নিজেরাও স্পষ্ট জানেনা এই নিয়ম সম্পর্কে।’

ওভালে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার বৃষ্টির দিকে নজরটা রাখতেই হচ্ছে ভারতকে। আজ জয় পেলেই দ্বিতীয় দল হিসেবে চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের আসরের সেমিফাইনালে চলে যাবে ভিরাট কোহলির ভারত।

৯৭ ডেস্ক

Read Previous

জিতলেই সেমিফাইনাল নিশ্চিত ভারতের

Read Next

‘হাই পারফরম্যান্স’ দল ঘোষণা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share