শান্ত-রাব্বির নেতৃত্বে বাংলাদেশ ইমার্জিং দল ঘোষণা

emarging

কদিন আগে বাংলাদেশ নারী ইমার্জিং দল দক্ষিণ আফ্রিকা সফর করে এসেছে। এবার শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে খেলবে বাংলাদেশ ইমার্জিং দল যা এইচপি দল নামেও পরিচিত। ১৮ আগস্ট থেকে শুরু হওয়া ওয়ানডে সিরিজের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি।

A13T8335

দলটির অধিনায়ক করা হয়েছে বিসিবির রাডারে লম্বা সময় ধরেই থাকা বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তকে। তার ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন আরেক প্রতিশ্রুত ব্যাটসম্যান, সাম্প্রতি ঘরোয়ালীগে ধারাবাহিক পারফিউম করা ইয়াসির আলী রাব্বি। জাতীয় দলে ডাক পেলেও খেলা হয়নি কোন ম্যাচ, জাতীয় দলের সেরা বিকল্প তৈরির লক্ষ্যেই ইমার্জিং দলে তাদের রাখা।

বয়সভিত্তিকে ভালো খেলার পুরষ্কার হিসেবে জাতীয় দলে এর আগে ডাক পেলেও জায়গা হয়নি স্থায়ী। ইমার্জিং দলে রেখে আত্মবিশ্বাস বাড়ানোর পরিকল্পনায় নেওয়া হয়েছে অলরাউন্ডার আফিফ হাসান ধ্রুব, অফ স্পিনার নাঈম হাসান ও উইকেটরক্ষক জাকির আলিদের মত প্রতিভাবান ক্রিকেটারদের।

কাপের বাংলাদেশ দল ঘোষণা 1

ঘরোয়ালীগ ও বাংলাদেশ জাতীয় দলের আদলে তৈরি হওয়া দলগুলোয় ভালো খেলার পুরষ্কার পেলেন ব্যাটসম্যান সাইফ হাসান। এছাড়া তরুণ পেসা ইয়াসিন আরাফাত মিশু, শহীদুল ইসলাম, লেগ স্পিনার মিনহাজুল আবেদীন আফ্রিদিরা পাচ্ছেন নিজেদের মেলে ধরার বড় মঞ্চ।

সফরে তিনটি একদিনের ম্যাচের পাশাপাশি দুটি চারদিনের ম্যাচ খেলবে শ্রীলঙ্কা ইমার্জিং দল। প্রথম দুটি একদিনের ম্যাচ বিকেএসপিতে, শেষ একদিনের ম্যাচ ও প্রথম চারদিনের ম্যাচ খুলনায় খেলে শেষ চারদিনের ম্যাচ খেলতে কক্সবাজার উড়াল দিবে দুদল। যদিও চারদিনের ম্যাচের বাংলাদেশ স্কোয়াড ঘোষণা হবে পরে।

amarbarta44 69777

শ্রীলঙ্কা ইমার্জিংয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশ ইমার্জিং স্কোয়াডঃ

নাজমুল হোসেন শান্ত(অধিনায়ক) ইয়াসির আলী রাব্বি (সহ-অধিনায়ক), সাইফ হাসান, নাঈম শেখ, আফিফ হোসেন, মাহিদুল ইসলাম, আমিনুল ইসলাম, জাকির আলী, নাঈম হাসান, ইয়াসিন আরাফাত, শহীদুল ইসলাম, সুমন খান, শফিকুল ইসলাম, মিনহাজুল আবেদীন আফ্রিদি ও তানভীর ইসলাম।

স্ট্যান্ড বাইঃ

মানিক খান, জাকির হাসান, রবিউল হক, ফারদিন হোসেন, ইফরান হোসেন, সাব্বির হোসেন ও মেহেদী হাসান রানা।

photo 1564910345

ইমার্জিং দলের ওয়ানডে সিরিজ:

১৮ আগস্ট প্রথম ওয়ানডে বিকেএসপি
২১ আগস্ট দ্বিতীয় ওয়ানডে বিকেএসপি
২৪ আগস্ট তৃতীয় ওয়ানডে খুলনা

চারদিনের ম্যাচ:

২৭-৩০ আগস্ট প্রথম ম্যাচ খুলনা
০৩-০৬ সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচ কক্সবাজার

৯৭ প্রতিবেদক

Read Previous

ভারতের হেড কোচ রবি শাস্ত্রীই

Read Next

মাইক হেসন হচ্ছেন বাংলাদেশের কোচ?

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share