দল ব্যর্থ হলেও উজ্জ্বল তামিম

featured photo1 1 6
Vinkmag ad

চ্যাম্পিয়ন্স ট্রফিতে এখনও জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে পরাজয়ের পর বৃষ্টি ভাগ্যে বাংলাদেশ একটি পয়েন্ট পেয়েছে অস্ট্রেলিয়ার বিপক্ষে পরিত্যক্ত হওয়া ম্যাচ থেকে। তবে সাফল্য ধরা দিয়েছে তামিম ইকবালের ব্যাটে। টুর্নামেন্টে এখন পর্যন্ত ব্যাট হাতে সম্ভাব্য প্রায় সব তালিকার শীর্ষে তামিম ইকবাল।

সর্বোচ্চ রান

২ ম্যাচে ২২৩ রান নিয়ে রান সংগ্রাহকদের তালিকার সবার উপরের নামটা তামিম ইকবালের। তামিম ছাড়া এখন পর্যন্ত ২০০ রানের গন্ডি পার করতে পারেননি আর কেউই। ইংল্যান্ডের জো রুট ১৯৭ রান নিয়ে আছেন তালিকার দুইয়ে। তিনে থাকা কিউই দলপতি কেন উইলিয়ামসনের রান ১৮৭।

সর্বোচ্চ ‘৪’ ও ‘৬’

২ ম্যাচে তামিম ইকবালের ব্যাটে এসেছে ১৮টি বাউন্ডারি ও ৬টি ওভার বাউন্ডারি। তামিম ইকবালের চেয়ে বেশি চার বা ছক্কা মারতে পারেননি আর কেউই।

শতক, অর্ধশতক

২ ম্যাচের ১টিতে তামিম পেয়েছেন শতকের দেখা, অন্যটিতে অর্ধশতকের দেখা। তামিম ছাড়া টুর্নামেন্টে এখন পর্যন্ত শতকের দেখা পেয়েছেন জো রুট, হাশিম আমলা ও কেন উইলিয়ামসন। তবে তামিমের চেয়ে একটি অর্ধশতক বেশি ইংল্যান্ডের অ্যালেক্স হেলস। এই তালিকায় হেলসের পরে থেকে খুশিই হবার কথা তামিমের!

ব্যাটিং গড়

ব্যাটিং গড়ে যদিও জো রুটকে পেছনে ফেলতে পারেননি তামিম ইকবাল। ১৯৭ গড় নিয়ে সবার উপরে জো রুট। ১১১.৫০ গড় নিয়ে ঠিক জো রুটের পরেই আছেন তামিম। ৯৩.৫০ গড় নিয়ে তিনে কেন উইলিয়ামসন।

আগামী শুক্রবারই অবশ্য শেষ হয়ে যেতে পারে তামিম ইকবালের চ্যাম্পিয়ন্স ট্রফি মিশন। নিউজিল্যান্ডের বিপক্ষে হারলেই টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হবে টাইগারদের।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

একাই লড়লেন মিলার

Read Next

‘শেষ দুই ম্যাচের চেয়ে ভালো ক্রিকেট খেলতে হবে।’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share