বোলারদের পারফরম্যান্স নিয়ে খুশি মরগান

featured photo1 1 22
Vinkmag ad

morgan

চলমান চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। নিউজিল্যান্ডের বিপক্ষে ৮৭ রানের জয় পাওয়ায় টুর্নামেন্টের প্রথম দল হিসেবে সেমিফাইনালে চলে গেল স্বাগতিকরা। এই জয়ের পর বোলারদের পারফরম্যান্স নিয়ে উচ্ছ্বসিত ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান।

টসে হেরে আগে ব্যাট করে ইংলিশরা সবকটি উইকেট হারিয়ে তোলে ৩১০ রান। নিউজিল্যান্ডের বিপক্ষে যেরকম রান আশা করেছিল তার থেকে কিছু রান কম হয়েছে বলে জানিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক মরগান। তবে বোলারদের অসাধারণ বোলিং কিউইদের বিপক্ষে জয় পেতে সাহায্য করেছে তাদের। ইংল্যান্ডের দেওয়া লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে সেদিন প্রথম ওভারেই উইকেট হারায় নিউজিল্যান্ড। এরপরেও কিউই দলপতি কেন উইলিয়ামসনের ইনিংস সর্বোচ্চ ৮৭ রান ইংল্যান্ডের জয়ের জন্য বাঁধা হয়ে দাঁড়িয়েছিল। ইংলিশ পেসার মার্ক উড ৩১তম ওভারে উইলিয়ামসনের উইকেট তুলে নিলে ম্যাচের প্রেক্ষাপট পাল্টে যায়। মাত্র ৬৫ রানে শেষ আট উইকেট হারায় কিউইরা। নিউজিল্যান্ড সবকটি উইকেট হারিয়ে তোলে ২২৩ রান।

ইংলিশদের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট শিকার করেন লিয়াম প্লাংকেট। আরেক ফাস্ট বোলার জ্যাক বল ৩১ রান খরচায় ২ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার পান। কিউইদের বিপক্ষে দলে জায়গা পাওয়া লেগ স্পিনার আদিল রশিদ ৪৭ রান দিয়ে নেন ২ উইকেট। এছাড়া মার্ক উড একটি ও অলরাউন্ডার বেন স্টোকস একটি করে উইকেট দখল করেন।

সেদিন ম্যাচ শেষে ইংল্যান্ডের অধিনায়ক মরগান ব্যাটসম্যানদের থেকে বোলারদের এগিয়ে রাখলেন বেশি। মরগানের মতে, ‘আমার মনে হয় আমরা ১০ থেকে ১৫ রান কম করেছিলাম। এখন আমরা যেভাবে পারফর্ম করছি তাতে স্কোর বোর্ডে ৩২০ রান সম্ভবত ভালো স্কোর হতো।’ নিউজিল্যান্ডের দলপতি উইলিয়ামসনের উইকেট নেওয়া বোলার মার্ক উডকে প্রশংসায় ভাসালেন মরগান। তিনি জানান, ‘উডের মতো খেলোয়াড় দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। আর আপনি কোনও বোলারকেই প্রশংসার বাইরে রাখতে পারেন না। আমার মতে সব বোলাররাই অসাধারণ পারফর্ম করেছে এবং দিনের সত্যিকারের হাইলাইট তারা।’

টানা দুই ম্যাচ জিতে সেমিতে নিশ্চিত ইংল্যান্ড। এরপরেও গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে জেতার জন্যই মাঠে নামবে ইয়ন মরগানের দল, ‘টুর্নামেন্টে শিরোপা পেতে হলে সেরা দলগুলোকে হারাতে হবে আমাদের। আর অস্ট্রেলিয়া সেরা দলগুলোর মধ্যে একটি।’

৯৭ ডেস্ক

Read Previous

হারার পর জরিমানাও গুনতে হচ্ছে নিউজিল্যান্ডের

Read Next

‘এর থেকে খারাপ অনুভূতি পৃথিবীতে খুব কমই আছে’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share