ফিরছেন ম্যাথুস তবে শুধুই ব্যাট হাতে

featured photo1 1 21
Vinkmag ad

Angelo Mathews ODI batting 3237906

শ্রীলংকা দলের জন্য একটু কপাল কুঁচকানো সুখবর বলা চলে। প্রস্তুতি ম্যাচে ইনজুরিতে পড়া লঙ্কান নিয়মিত কাপ্তান অ্যাঞ্জেলো ম্যাথুস প্রায় দশ মাস ফিরছেন ওয়ানডে দলে। তবে অলরাউন্ডার ম্যাথুসের কাছ থেকে শুধু ব্যাটিংটাই পাবে শ্রীলংকা।

বৃহস্পতিবার ভারতের বিপক্ষে চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচে মুখোমুখি হওয়ার আগে ম্যাথুসের ফেরার খবর স্বস্তি যে বয়ে আনছে লঙ্কানদের জন্য বলাই যায় এমনটা। একের পর এক ম্যাচ হেরে বিপর্যস্ত শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত অধিনায়ক উপল থারাঙ্গাও নিষিদ্ধ হয়েছেন দু’ম্যাচের জন্য। এমন অবস্থায় ম্যাথুসের ফিরে আসা ওভালে ভারতের বিপক্ষে সাহস যোগাবে লঙ্কানদের।

তবে শুধু ব্যাট হাতেই ফিরছেন ম্যাথুস। ইনজুরি সেরে উঠলেও বোলিংয়ের জন্য এখনও প্রস্তুত হননি লঙ্কান দলপতি। এ প্রসঙ্গে ম্যাথুস জানান, ‘চোটের অবস্থা এখন ভালই। শেষ ম্যাচেও খেলতে পারতাম কিন্তু ভবিষ্যতের শঙ্কার কথা মাথায় রেখেই মাঠে নামিনি। এখন পুরোপুরি সেরে উঠেছি তবে বোলিংয়ের জন্য প্রস্তুত নই। ব্যাটসম্যান হিসেবেই পরের ম্যাচে দেখা যাবে আমাকে।’

শ্রীলঙ্কাকে শেষ গত বছরের আগস্টে ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন ম্যাথুস। এরপরেই পড়েছেন ইনজুরির কবলে। কোনভাবেই লঙ্কান রঙ্গিন পোশাকে ম্যাথুসের মাঠে নামা হয়ে ওঠেনি শেষ দশ মাসে। থারাঙ্গার অনুপস্থিতি, দলের করুণ হাল সব মিলিয়ে ম্যাথুসের ফেরাটা ছিল ভীষণ জরুরী।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে স্লো ওভাররেটের কারণে নিষিদ্ধ হতে হয়েছে ম্যাথুসের জায়গায় কাপ্তানের দায়িত্ব পালন করতে থাকা থারাঙ্গাকে। এমন ঘটনার জন্য পুরো দলই দায়ী এমন উল্লেখ করে ম্যাথুস বলেন, ‘অনেক বড় ক্ষতি এটা। কোন অজুহাতই খাটবেনা এখানে। সবাইকে দলনায়কের প্রতি সমর্থন যোগানোর চেষ্টা করতে হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে ৫০ ওভারের খেলা শেষ করতে অধিনায়ককে সহায়তা করা সবার দায়িত্বের মধ্যেই পড়ে।’

বার্মিংহ্যামে বুধবারের লড়াইয়ে দক্ষিণ আফ্রিকার কাছে পাকিস্তান পরাজিত হলে দ্যা ওভালে বৃহস্পতিবার ভারতকে হারাতেই হবে লঙ্কানদের। সে যাত্রায় নিয়মিত অধিনায়কের দলে ফিরে আসাটা অবশ্যই ইতিবাচক।

৯৭ ডেস্ক

Read Previous

সময় বদলেছে বাংলাদেশেরঃ ফ্লেমিং

Read Next

শক্তিশালী দক্ষিন আফ্রিকার সামনে অগোছালো পাকিস্তান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share