দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওকস থাকছেননা ইংলিশ স্কোয়াডে

featured photo1 1 18
Vinkmag ad

woaks

চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে পাজরের বাঁ পাশের পেশিতে টান পড়ে ইংল্যান্ডের পেসার ক্রিস ওকসের। টুর্ণামেন্টে আর খেলতে পারবেন না সেটা আগেই জানা ছিল। তবে এই টুর্নামেন্টের পাশাপাশি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম দুই টেস্টেও মাঠে দেখা যাবে না তাকে। ওকসের মাঠে ফিরে আসতে চার থেকে ছয় সপ্তাহ লাগবে।

৬ জুলাই লর্ডসে উদ্বোধনী টেস্টে মুখোমুখি হবে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় টেস্ট হবে ট্রেন্টব্রিজে ১৩ জুলাই। ওকসের পুনর্বাসনের জন্য যে সময়সীমা নির্ধারণ করা হয়েছে তাতে ওকস খেলতে পারবেন না নিশ্চিত।

নিজের ইনজুরির প্রসঙ্গে ওকস জানান, ‘এটা গ্রেড-২ ইনজুরি যেটা ভয়ংকর রকম খবর নয়। কিন্তু এটা একই সময়ে ভালো খবরও নয়। তারা বলেছে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে আসতে চার থেকে ছয় সপ্তাহ লাগবে। আমি এখন পুনর্বাসনের পঞ্চম দিন পার করছি। ফিজিও জানিয়েছে আরও ১০ থেকে ১৪ দিন পর্যন্ত বিশ্রাম ছাড়া তেমন কিছু করা যাবে না। আর আপনি এটা নিয়ন্ত্রণ করতে পারবেন না। মাঝে মাঝে কম সময়ে ঠিক হয়ে যায় আবার মাঝে মাঝে বেশি সময় দরকার হয়।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টেস্টে খেলার আগে ওকস নিজেকে ঝালিয়ে নিতে পারবেন। ২৭ জুলাই ওল্ড ট্র্যাফোর্ড টেস্টের আগে ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্ট ন্যাটওয়েস্ট ব্লাস্টে চার ওভার বল করার সুযোগ পাবেন তিনি। চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাওয়া চোট নিয়ে তাড়াহুড়ো করতে রাজি নয় ওকস। তিনি জানান, ‘এটা এমন একটা জিনিস যা নিয়ে আপনি তাড়াহুড়ো করতে পারবেন না। আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি সঠিক পথেই আছেন। কিন্তু এই সময়টুকু হতাশাজনক, ভয়ানক।’

গত বছর নিজেদের মাঠে খেলা ৬ টেস্টে ৩৪টি উইকেট শিকার করেন ইংলিশ পেসার ওকস। ২৬টিই নিয়েছেন পাকিস্তানের বিপক্ষে চার ম্যাচের হোম সিরিজে। এছাড়া বাংলাদেশ ও ভারত সফরে পাঁচ টেস্টে নিয়েছেন মাত্র ছয় উইকেট।

৯৭ ডেস্ক

Read Previous

ফিজ-তাসকিন জুটি হবে দুর্দান্ত

Read Next

বিসিসিআইয়ের সামর্থ্য নিয়ে সন্দিহান ওয়ার্ন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share