কোচের পদের জন্য কুম্বলের ফের আবেদন

featured photo1 1 17
Vinkmag ad

 

anilkumble ap m

চ্যাম্পিয়ন্স ট্রফির পরেই ভারতীয় বোর্ডের সঙ্গে এক বছরের চুক্তি শেষ হতে যাচ্ছে বর্তমান কোচ সাবেক ভারতীয় কিংবদন্তী লেগ স্পিনার অনিল কুম্বলের। কুম্বলের বিদায়ের পর নতুন কারো হাতেই টিম ইন্ডিয়ার দায়িত্ব তুলে দেয়ার জন্য আগ্রহ প্রকাশ করে বিসিসিআই বিজ্ঞপ্তি দিয়েছিল আবেদনপত্র জমা দেয়ার জন্য। বর্তমান কোচ কুম্বলে সেই বিজ্ঞপ্তিতে সাড়া দিয়ে দায়িত্বে পুনর্বহাল হতে ফের আবেদন করেছেন। 

এক্ষেত্রে কুম্বলের জন্য আলাদা করে নির্বাচিত হতে হবেনা। বরং সরাসরি বোর্ডের নিয়োজিত উপদেষ্টা কমিটির মুখোমুখি হতে যাচ্ছেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের দায়িত্বে ব্যস্ত থাকা কুম্বলে। ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির তিন সদস্য শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি এবং ভিভিএস লক্ষ্মণ নিজেদের মধ্যে সাক্ষাৎ সেরে নিয়ে ঠিক কবে হচ্ছেন আবেদনকৃত প্রার্থীদের মুখোমুখি জানা যাবে এ সপ্তাহই।

কুম্বলের সাথে এক বছরের চুক্তি শেষ হচ্ছে চলমান চ্যাম্পিয়ন্স ট্রফির পরেই। চুক্তি নবায়নের দিকে না গিয়ে ভারতীয় কাপ্তান ভিরাট কোহলির মতামতের দাম দিয়ে ভারতীয় বোর্ড সিদ্ধান্ত নেয় নতুন কাউকে কোচ বানানোর। সম্প্রতি কুম্বলের দল নির্বাচন কৌশল সম্পর্কে অভিযোগ তুলেছেন ভারতীয় দলনায়ক। এরপরেই বিসিসিআই নড়েচড়ে বসে কোচ বদলানোর জন্য।

আবেদনপত্র জমা দেয়ার জন্য সময় দেয়া হয়েছিল ৩১মে পর্যন্ত। উক্ত সময়ের মধ্যে বেশ কিছু স্বনামধন্য দেশী এবং বিদেশী কোচের কাছ থেকে আবেদনপত্র গ্রহণ করেছে ভারতীয় বোর্ড। তবে সবচেয়ে চমকে যাওয়া আবেদনটি ছিল সাবেক ভারতীয় উদ্বোধনী ব্যাটসম্যান ভিরেন্দর শেওয়াগের কোচ হওয়ার জন্য আগ্রহ প্রকাশ।

শচীন, গাঙ্গুলি এবং লক্ষ্মণ এই কিংবদন্তী তিন ব্যাটসম্যানের মুখোমুখি হতে ইন্টারভিউ কক্ষে কুম্বলের প্রতিপক্ষ সাবেক অস্ট্রেলীয় অলরাউন্ডার এবং লঙ্কান কোচ টম মুডি, সাবেক পাকিস্তান কোচ রিচার্ড পাইবাস, ভারতীয় ঘরোয়া দল গোয়ার সাবেক কোচ  গনেশ, বর্তমানে আফগানিস্থান দলের দায়িত্বে থাকা রাজপুত লালচাঁদ এবং ভিরেন্দর শেওয়াগ।

৯৭ ডেস্ক

Read Previous

‘পাকিস্তানের কোচকে সরিয়ে দেওয়ার সময় এসেছে’

Read Next

ফিজ-তাসকিন জুটি হবে দুর্দান্ত

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share