তিন অর্ধশতকে ইংল্যান্ডের রানপাহাড়

match report 12
Vinkmag ad
264064
এ ম্যাচেও ইংলিশদের পক্ষে সর্বোচ্চ রান আসে জো রুটের ব্যাট থেকেই (৬৪)।

সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে কার্ডিফে নিউজিল্যান্ড নিজেদের ভীষণ গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক ইংলিশদের। সেমি ফাইনালের টিকিট পেতে এ ম্যাচ জিততেই হবে কিউইদের এমন সমীকরণের সামনে প্রথম ইনিংস শেষে ইংলিশরা চোখ রাঙাচ্ছে বড় ইনিংস গড়ে। 

টস জিতে কিউই কাপ্তান কেন উইলিয়ামসন বল তুলে দেন বোলারদের হাতে। আর ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ ম্যাচের মতই জেসন রয়ের দ্রুত ফিরে যাওয়ার পর ইংল্যান্ডকে পথ দেখান সেই অ্যালেক্স হেলস এবং জো রুটই। দ্বিতীয় উইকেট জুটিতে ৮১ রান যোগ করে ক্যারিয়ারের দশম অর্ধশতক তুলে নিয়ে হেলস বিদায় নেন ব্যক্তিগত ৫৬ রানে।

আসরের প্রথম ম্যাচে শতক হাঁকানো দ্বিতীয় ব্যাটসম্যান জো রুটও এর খানিকটা পর সাজঘরে ফেরেন। আউট হবার আগে ৬৫ বলে ৪ চার আর ২ ছয়ে ৬৪ রানের ইনিংসে ইংলিশদের বড় স্কোরের ভিতে গড়ে দেন রুট। বেন স্টোকস এবং জশ বাটলারের ব্যাটে বাকী পথটা নিশ্চিন্তে পাড়ি দিয়ে নির্ধারিত ৫০ ওভার শেষে ইংলিশদের স্কোর দাঁড়ায় সব কটি উইকেট হারিয়ে ৩১০ রান।

264063
বিপক্ষ কাপ্তান ইয়ান মরগানকে ফিরিয়ে দেয়া কোরি অ্যান্ডারসনই ছিলেন কিউইদের পক্ষে সবচেয়ে সফল বোলার।

ক্যারিয়ারের ১৪তম অর্ধশতক হাঁকিয়ে উইকেটরক্ষক ব্যাটসম্যান বাটলার অপরাজিত থাকেন ৬১ রানে। ৪৮ বলে  ২ চার আর ২ ছয়ে নিজের ইনিংস সাজান বাটলার। দু’রানের জন্য অর্ধশতক বঞ্চিত হওয়া বেন স্টোকসের ব্যাট থেকে আসে ৪৮ রান।

কোরি অ্যান্ডারসন এবং অ্যাডাম মিলনে সমান তিনটি করে উইকেট লাভ করেন কিউই বোলারদের পক্ষে। ৩১১ রানের লক্ষ্যমাত্রাই শুধু নয় নিজেদের ইনিংসে নিউজিল্যান্ডের উপরে থাকছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে টিকে থাকার চাপও।

শেষ খবর পাওয়া পর্যন্ত মাঠ ভেজা থাকার কারণে এখনও শুরু হয়নি নিউজিল্যান্ড ইনিংস।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

ইংল্যান্ডঃ ৩১০/১০ (৪৯.৩ ওভার) জো রুট ৬৪, জশ বাটলার ৬১*, অ্যালেক্স হেলস ৫৬, বেন স্টোকস ৪৮। কোরি অ্যান্ডারসন ৩/৫৫, অ্যাডাম মিলনে ৩/৭৯

৯৭ ডেস্ক

Read Previous

সান্ত্বনার জয় পেলো প্রাইম দোলেশ্বর ও প্রাইম ব্যাংক

Read Next

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটি কোয়ার্টার ফাইনালঃ অ্যাডাম জাম্পা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share