ইংল্যান্ডে জয়ের পথে ছুটছে বাংলাদেশ

হল্াী19

এই প্রথম জুনিয়র টাইগাররা কোন সিরিজ খেলতে ইংল্যান্ডে। ইংল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল আজ নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের বিরুদ্ধে মাঠে নেমেছে। টস জিতে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২০০ রান সংগ্রহ করেছে। টাইগার মিডিয়াম পেসার তানজিম হাসান সাকিব ৪৯ রান খরচে নিয়েছেন ৪টি উইকেট। জবাবে ব্যাট করতে নেমে ২১ ওভারে ৩ উইকেট হারিয়ে ১১৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। 

bd u 19 20190128092055

বাকি ২৯ ওভারে বাংলাদেশের প্রয়োজন ৮৮ রান। হাতে আছে আরও ৭টি উইকেট। তৌহিদ হৃদয় ২৩* ও শাহাদাত হোসেন ২৫* রানে ব্যাট করছেন। আউট হয়ে প্যাভিলিয়নে ফেরার আগে মাহমুদুল হাসান ৩৬, প্রান্তিক নাবিল ১৪ ও তানজিদ হাসান করেন ৯ রান।

এর আগে ইংল্যান্ডের ইনিংসের ১৩তম ও নিজের পঞ্চম ওভারেই দুই উইকেট। পরের ওভারে আরেকটি। নতুন বলে শুরুতেই ধাক্কা দিলেন তানজিম হাসান সাকিব। সেটি কাটিয়ে উঠতে চেষ্টা করছে ইংল্যান্ড অনূর্ধ্ব ১৯ দল। কিন্তু এর মধ্যেই আরেকটি উইকেট হারিয়ে ফেলে ইংলিশরা। ২০ বলে ৫ রান করা জর্জ হিলকে প্যাভিলিয়নে ফেরালেন মৃত্যুঞ্জয় চৌধুরি।

এরপর ক্যাসে আলড্রিজ ও গোল্ডসওর্থীর ব্যাটে ঘুরে দাঁড়ায় ইংল্যান্ড যুবারা। সপ্তম উইকেটে দুজনে গড়ে তোলেন ১২৭ রানের জুটি। ইনিংসের শেষে এসে আলড্রিজ আউট হন ৫৮ রান করে। তবে গোল্ডসওর্থী ৯৯ বলে ৪ চারে ৬৯ রান করে অপরাজিত থাকেন। আর তাতেই ইংলিশ যুবারা পায় ২০০ রানের লড়াকু সংগ্রহ।

67095746 515271545948999 6784862564518985728 n

আরেক সাকিবের দেখা মিলল বাংলাদেশ ক্রিকেটে। সাকিব আল হাসানের পর এবার তানজিম হাসান সাকিব। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার। ১০ ওভার বল করে ১ মেইডেনসহ ৪৯ রান খরচ করেছেন, বিনিময়ে দলকে এনে দিলেন ৪টি উইকেট। এছাড়া একটি উইকেট শিকার করেন মৃত্যুঞ্জয় চৌধুরী।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: আকবার আলী (অধিনায়ক), তৌহিদ হৃদয় (সহ অধিনায়ক), তানজিদ হাসান, মোহাম্মদ প্রান্তিক, শরিফুল ইসলাম, শামিম হোসেন, শাহাদাত হোসেন, রকিবুল হাসান, মৃতঞ্জয় চৌধুরী, মাহমুদুল হাসান ও তানজিম হাসান সাকিব।

টুর্নামেন্টে তিন দল (বাংলাদেশ, ভারত, ইংল্যান্ড) পরস্পরের বিপক্ষে চারটি করে ম্যাচ খেলবে। সেরা দুই দল ১১ অগাস্ট খেলবে ফাইনাল। অর্থাৎ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল প্রায় এক মাসের সফরে ভারত ও ইংল্যান্ডের বিরুদ্ধে গ্রুপ পর্বে খেলার সুযোগ পাচ্ছে ৮টি ওয়ানডে ম্যাচ।

৯৭ প্রতিবেদক

Read Previous

৫৬ রানে এগিয়ে থেকে দিন পার করলো বিসিবি একাদশ

Read Next

বিশ্বের সেরা দল তৈরির মিশনে ইমরান খান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share