বিপিএলে খুলনা টাইটান্স শিবিরে ওয়াটসন

Vinkmag ad

আসন্ন বিপিএলে (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) খুলনা টাইটান্সের হয়ে মাঠ মাতাতে দেখা যাবে শেন ওয়াটসনকে। ৩৮ বছর বয়সী এই অজি অলরাউন্ডারকে দলে ভেড়ানোর কথা নিশ্চিত করেছে ফ্র্যঞ্চাইজিটি। নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যমে শেন ওয়াটসনের ভিডিও বার্তা প্রকাশ করেছে তাঁরা।

DeOB118V0AArkb2
ফাইল ছবি

এর আগে ২০১৭ সালে বিপিএলে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন ওয়াটসন। তবে সাদারল্যান্ডের হয়ে বোলিং করার সময় চোট পাবার কারণে পরে আর ঢাকার হয়ে খেলা হয়নি তার।

ভিডিও বার্তায় ওয়াটসন বলেন, ‘আমি শেন ওয়াটসন, আমি আসন্ন বিপিএলে খুলনা টাইটান্সের হয়ে খেলবো। বিপিএলে দারুণ মানের ক্রিকেট খেলা ও ভালো ক্যালিবারের ক্রিকেটার খেলে- এটা আমাকে এখানে খেলার সিদ্ধান্ত নিতে সাহায্য করেছে। বাংলাদেশের ক্রিকেট পছন্দ করা দসস্রহকদের সামনে খেলবো। কোচিং স্টাফ ও টিম ম্যানেজমেন্ট মিলে খুলনা টাইটান্সের জন্য দারুণ এক স্কোয়াড তৈরি করছে। আশা করছি কোনবার না পাওয়া শিরোপাটা এবার পাবে খুলনা টাইটান্স।’

১৯৮১ সালে কুইন্সল্যান্ডে জন্ম নেওয়া শেন ওয়াটসন অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট খেলেছেন ৫৯ টি। ওয়ানডে খেলেছেন ১৯০ টি, ৫৮ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার প্রতিনিধিত্ব করেছেন এই ডান হাতি পেস বোলিং অলরাউন্ডার।

বিশ্বের বিভিন্ন প্রান্তে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগ খেলে বেড়ানো শেন ওয়াটসন সব মিলে ৩১৬ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ৩১৬ ম্যাচের ৩০৮ ইনিংসে ব্যাট করে ওয়াটসন রান করেছেন ৮১৮২। ৪৮ টি ফিফটির সাথে আছে ৬ টি সেঞ্চুরি; সর্বোচ্চ ১২৪*। চার মেরেছেন ৭১৯ টি, ছক্কা হাঁকিয়েছেন ৪৩১ টি; স্ট্রাইক রেট ১৩৮.৭৪।

২৩১ ইনিংসে বল করা ওয়াট্টোর (শেন ওয়াটসনের ডাকনাম) উইকেট আছে ২১৬ টি। ৩ বার ইনিংসে নিয়েছেন ৪ উইকেট, সেরা বোলিং ফিগার ১৫ রান খরচে ৪ উইকেট।

আইপিএলে ১৩৪ টি ম্যাচ খেলেছেন ওয়াটসন। ১৩০ ইনিংসে সেখানে রান করেছেন ৩৫৭৫, ১০৫ ইনিংসে বল করে উইকেট পেয়েছেন ৯২ টি।

চলতি বছরের ডিসেম্বরে মাঠে গড়াবে বিপিএলের ৭ম আসর। আসন্ন আসরের আগে দল বদলের খবর পাওয়া যাচ্ছে আগে থেকেই। গত বিপিএলের ম্যান অফ দ্যা ফাইনাল হওয়া তামিম ইকবাল এবার দল বদলে যাচ্ছেন খুলনা টাইটান্স শিবিরে। পড়ুনঃ কুমিল্লা ছেড়ে খুলনায় তামিম। খুলনা শিবিরে আসছেন ইমরান তাহিরও।

৩৪ বছর বয়সী আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবিকে দলে ভিড়িয়েছে রংপুর রাইডার্স। গুঞ্জন আছে ইউনিভার্স বস ক্রিস গেইলকে এবার আর বিবেচনা করছে না ফ্র্যাঞ্চাইজিটি। আরো পড়ুনঃ চার বছর পর আবার রংপুর রাইডার্সে মোহাম্মদ নবি!

ডাবলিনে জন্ম নেওয়া ৩২ বছর বয়সী এউইন মরগান খেলতে আসছেন ঢাকা ডায়নামাইটসের হয়ে। পড়ুনঃ বিপিএল মাতাতে আসছেন এউইন মরগান। 

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

লঙ্কা সফরের চারজন নিয়ে ‘এ’ দলের শক্তিশালী স্কোয়াড

Read Next

জেসন রয় পেলেন ভালো খেলার পুরষ্কার, ছুটি পেলেন স্টোকস-বাটলার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share