‘আল্লাহ’ও আমাদের সাথে ছিলো’

এউইন মরগান ২০১৯ বিশ্বকাপ ফাইনাল সংবাদ সম্মেলন
Vinkmag ad

লর্ডসে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবার বিশ্বকাপ জয়ের স্বাদ পেল ইংরেজরা। ফাইনাল পরবর্তী সংবাদ সম্মেলনে ইংল্যান্ড অধিনায়ক এউইন মরগানকে এক সাংবাদিক প্রশ্ন করলো- ভাগ্য নিয়ে কি ইংল্যান্ড বিশ্বকাপ জিতে নিলো? জবাবে মরগান বললেন- আমাদের সাথে আল্লাহও ছিলো। ম্যাচের শেষ সময়ে আদিল রশিদ আমায় বলেছে, আল্লাহ অবশ্যই আমাদের সঙ্গে আছে।

ছবিঃ ক্রিকেট৯৭

এমন ফাইনাল আগে দেখেনি বিশ্বকাপ। এমন অবিশ্বাস্য ও নাটকীয়তায় পরিপূর্ণ ফাইনাল এই প্রথম দেখলো ক্রিকেটবিশ্ব। এমন ফাইনালের অপেক্ষাতেই তো ছিল বিশ্ব। শেষ ওভারের আগেও বোঝা যাচ্ছে না কে জিতবে। ইংল্যান্ড সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ জিতল।

সাংবাদিকের প্রশ্নঃ একজন আইরিশ এর ভাগ্য নিয়ে কি ইংল্যান্ড বিশ্বকাপ জিতে নিলো?

এউইন মরগান-

‘আমাদের সাথে আল্লাহও ছিলো। আমি আদিলের (আদিল রশিদ) সঙ্গে কথা বলেছি। আদিল বলেছে, আল্লাহ অবশ্যই আমাদের সঙ্গে আছে। আমাদের দলের সবার ব্যাকগ্রাউন্ডে ভিন্নতা আছে। সংষ্কৃতিতে ভিন্নতা আছে, অনেকেই ভিন্ন ভিন্ন দেশে বেড়ে উঠেছে। এখন তারা ক্যারিয়ারের এই পর্যায়ে আছে। আমরা বিভিন্ন পরিস্থিতিতে হিউমার খুঁজে নিয়েছি যা বেশ ভালো একটা ব্যাপার।’

ধর্মীয় কারণে শ্যাম্পেইন উদযাপনে থাকলেন না ইংল্যান্ড দলেরে দুই মুসলিম ক্রিকেটার মঈন আলি ও আদিল রশিদ।

এছাড়াও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পর প্রথম বিশ্বকাপ ট্রফি হাতে পেয়ে বাঁধভাঙ্গা উল্লাসে মেতে ওঠেন ইংলিশরা। স্বাভাবিকভাবেই তাদের উদযাপনের অনুষঙ্গ ছিল শ্যাম্পেইনের বোতল। তবে এই উদযাপন থেকে নিজেদের সরিয়ে নেন ইংল্যান্ড দলের দুই মুসলিম ক্রিকেটার মঈন আলী ও আদিল রশিদ। কারণ ইসলাম ধর্মে মদ হারাম। তাই শ্যাম্পেইন উদযাপন থেকে নিজেদের সরিয়ে রাখেন তারা।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘এভাবে ফল নির্ধারণ মেনে নিতে কষ্ট হয়’

Read Next

সায়মন টাফেলের ভয়াবহ অভিযোগঃ ‘পরিষ্কার ভুল সিদ্ধান্ত’!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
9
Share